সকল মেনু

ঢাবি উপাচার্যের সঙ্গে শ্রীলংকার হাই-কমিশনারের সাক্ষাৎ

অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও জাসোজা গুনাসেকারা
অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও জাসোজা গুনাসেকারা

ঢাকা, ১৫ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাই-কমিশনার জাসোজা গুনাসেকারা আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর বাসভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।
সাক্ষাৎকালে তাঁরা দ্বি-পাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং শ্রীলংকার বিভিন্ন উচ্চ-শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।
বৈঠকে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে আলোচনা করা হয়। বৈঠককালে শ্রীলংকার হাই-কমিশনার সেদেশের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধির ব্যাপারে উপাচার্যের সহযোগিতা চান।
উপাচার্য অতিথিকে এ ক্ষেত্রে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন। এসময় তারা দু’দেশের মধ্যে সাংস্কৃতিক দল বিনিময় এবং পর্যটন নেটওয়ার্ক বৃদ্ধির ওপরও গুরুত্বারোপ করেন।
উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য হাই-কমিশনারকে ধন্যবাদ জানান।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top