সকল মেনু

জাতিসংঘ সাধারণ পরিষদ অধিবেশনঃ প্রধানমন্ত্রী ভাষণ দিবেন আজ

প্রধানমন্ত্রী ভাষণ দিবেন আজ
প্রধানমন্ত্রী ভাষণ দিবেন আজ

৩০ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে ভাষণ দিবেন। পূর্ববর্তী অন্যান্য বছরের মতোই, ১৯৭৪ সালে জাতিসংঘ সাধারণ পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলা ভাষায় ভাষণ দেয়ার দৃষ্টান্ত অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা ভাষায় তাঁর ভাষণ দিবেন। খবর- বাসস।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম নিয়মিত অধিবেশনে সাধারণ বিতর্কের তৃতীয় দিনে আগামীকাল ১৪তম বক্তা হিসেবে তিনি তাঁর ভাষণ দিবেন। আজ এখানে সংশ্লিষ্ট সূত্র জানায়, নিউইয়র্ক সময় দুপুর ১২টার আগে বা পরে তিনি ভাষণ দিবেন বলে আশা করা হচ্ছে।

তাঁর ভাষণের খসড়ার সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, জাতিসংঘের মঞ্চ থেকে আন্তর্জাতিক মহলের উদ্দেশ্যে দেয়া তাঁর ভাষণে বৈশ্বিক নিরাপত্তা, শাসন ব্যবস্থা, নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য, অভিবাসী শ্রমিক, জলবায়ু পরিবর্তন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যসমূহ (এমডিজি) এবং নতুন গৃহীত টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি) গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top