সকল মেনু

নিউইয়র্কে বৈঠক করবেন হাসিনা-মোদি

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি -ফাইল ফটো
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি -ফাইল ফটো

ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। নিউইয়র্কে জাতিসংঘের সম্মেলনের এক ফাঁকে তাদের মধ্যে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। নিউইয়র্কে এবার জাতিসংঘের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন। সম্মেলনে এবার ভাষণ দিচ্ছেন না নরেন্দ্র মোদি।
তবে টেকসই উন্নয়নের শীর্ষ সম্মেলনে এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা আহূত জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনী শীর্ষক বৈঠকে উপস্থিত থাকবেন মোদি। এ দুই সম্মেলনেই উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ সময় উভয় প্রধানমন্ত্রীর মধ্যে সাক্ষাৎ হবে।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দুই প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় বৈঠক করবেন। গত আগস্ট মাসে প্রয়াত শুভ্রা মুখার্জির শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নরেন্দ্র মোদির বৈঠক হয়েছিল।
সোমবার মোদি নিজেই জানিয়েছেন, নিউইয়র্কে থাকাকালীন তার সঙ্গে অনেক দেশের প্রধানদের বৈঠক হবে। জাতিসংঘের ৭০তম অধিবেশনের প্রাক্কালে নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ সব দেশের রাষ্ট্রপ্রধানদের একটি চিঠি দিয়েছেন।
উল্লেখ্য, জাতিসংঘ ৭০তম সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আট দিনের সরকারি সফরে নিউইয়র্ক যাচ্ছেন আজ। নরেন্দ্র মোদিও আজ আয়ারল্যান্ডের উদ্দেশে রওনা হবেন। পরদিন নিউইয়র্কের উদ্দেশে রওনা হবেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top