সকল মেনু

বাজার স্থিতিশীল রাখতেঃ আজ থেকে নিত্যপণ্য বিক্রি করবে টিসিবি

আজ থেকে নিত্যপণ্য বিক্রি করবে টিসিবি
আজ থেকে নিত্যপণ্য বিক্রি করবে টিসিবি

১৫ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ :  আসন্ন পবিত্র ঈদুল আযহায় নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে পণ্য বিক্রি করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আজ মঙ্গলবার থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে এ পণ্য বিক্রি শুরু হবে। টিসিবির জনসংযোগ কর্মকর্তা মো. হুমায়ুন কবির এই তথ্য নিশ্চিত করেন।

প্রচলিত দামের চেয়ে প্রায় ৩০ টাকা কমে পেয়াজ বিক্রি করবে (টিসিবি)। পেঁয়াজের ঝাঁঝ কমাতে অবশেষে সরকার এ উদ্দ্যোগ নিয়েছে। বর্তমানে বাজারে ৮০ টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

সারাদেশে ১৭৩ স্থানে খোলা ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি। তবে এই কার্যক্রমে শুধু পেঁয়াজই নয়, এর সঙ্গে আরও দুই নিত্য ভোগ্যপণ্য সয়াবিন তেল প্রতি লিটার ৮৯ টাকা ও চিনি ৩৭ টাকা দরে বিক্রি করা হবে। তবে ভোক্তাপর্যায়ে একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি চিনি, দুই কেজি পেঁয়াজ এবং ১০ লিটার তেল কিনতে পারবেন।

হুমায়ুন কবির বলেন, ঢাকায় ২৪ স্থানে, চট্রগ্রামে ১০ ও অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং বাকি জেলা সদরে দুইটি করে খোলা ট্রাকে পণ্য বিক্রয় কার্যক্রম চলবে।

ঢাকা শহরে খোলা ট্রাকে পণ্য বিক্রয়ের স্থান: প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তানবাজার, মতিঝিল শাপলা চত্ত্বর, দৈনিক বাংলা মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, রামপুরা বাজারে টিসিবির পণ্য পাওয়া যাবে।

আগারগাঁও শেওড়াপাড়া বাজার, মিরপুর-১ এর মুক্তিযোদ্ধা মার্কেট, মোহাম্মদপুর টাউন হল ও জিগাতলা কাঁচাবাজার, মিরপুর গোলচত্ত্বর, খামারবাড়ি, কচুখেত বাজারেও পণ্য কেনা যাবে।

এছাড়াও ইত্তেফাক মোড়, মতিঝিল বিমান অফিস, দিলকুশা, নিউমার্কেট, সায়েন্স ল্যাব ও কলাবাগান, জুরাইন ও শনিরআঁখড়া, কলমিলতা বাজার, মালিবাগ বাজার, মহাখালী কাঁচাবাজার ও খিলগাঁও তালতলা কাঁচাবাজারে টিসিবির পণ্য পাওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top