সকল মেনু

‘তার সঙ্গে কি সচিবদের তুলনা চলে ? – প্রধানমন্ত্রী

2016_01_04_15_38_20_sslTWqNFRJAHDneLXG0uWRKPb5XmRJ_originalসিনিয়র করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে সচিবদের তুলনা চলে না।’প্রফেসর আনিসুজ্জামানের নাম উল্লেখ করে তিনি বলেন, ‘তার সঙ্গে কি সচিবদের তুলনা চলে?’ প্রধানমন্ত্রী বলেন, ‘যেহেতু শিক্ষকরা সচিবদের সঙ্গে তুলনায় আসতে চান তা হলে তাদের চাকুরির বয়স ৬৫ থেকে ৫৯ করি? তারা বাইরে ক্লাস নেন, সেটা কি সচিবরা করতে পারেন? তা হলে এটা বন্ধ করে দিই?’ সোমবার (৪ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিসিএস শিক্ষা ক্যাডারের বেতন-বৈষম্য নিরসনে সংশ্লিষ্ট সচিবদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে এক অনির্ধারিত আলোচনায় শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদ এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশ্ববিদ্যালয় শিক্ষক ও বিসিএস শিক্ষা ক্যাডারদের বেতন-বৈষম্যের প্রসঙ্গটি তুললে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ওই সময় তোফায়েল আহমেদ বলেন, ‘বেতন নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ক্ষোভ আছে। আমরা বেতন-বৈষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভার কমিটিতে যে সিদ্ধান্ত নিয়েছিলাম তা কার্যকর হয়নি। বরং গেজেট অন্যভাবে প্রকাশিত হয়েছে। ফলে এ ক্ষোভ দেখা দিয়েছে। নতুন স্কেলে বেতন ডাবল করা হয়েছে, তা হলে তাদের ক্ষোভ থাকবে কেন?’

প্রধানমন্ত্রী বলেন, ‘তা হলে সচিবদের নিয়ে এখনই একটি বৈঠকে বসি। এর সমাধান করি।’ এর পরই তিনি সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে বসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top