সকল মেনু

সাতক্ষীরায় যাচ্ছেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার

  সাতক্ষীরা প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার সন্দীপ চক্রবর্তী দুই দিনের সফরে শনিবার সাতক্ষীরা আসছেন। ডেপুটি হাইকমিশনারের আগমন উপলক্ষে সাতক্ষীরা জেলা সদরসহ শ্যামনগর, কালীগঞ্জ ও কলারোয়ায় চলছে প্রস্তুতি। বাংলাদেশ রুখে দাঁড়াও-এর ব্যানারে আজ সাতক্ষীরায় অনুষ্ঠিত হবে গণসমাবেশ ও সাংস্কৃতিক  সন্ধ্যা।ভারতীয় এই অতিথিকে বরণ করতে এবং সকল কর্মসূচি সফল করতে ইতিমধ্যে ইন্দিরা গান্ধী সংস্কৃতি কেন্দ্র ও সাতক্ষীরা যুব একাডেমির পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এই উপলক্ষে বিকেল সাড়ে ৪টায় সাতক্ষীরা শহীদ আবদুর রাজ্জাক পার্কে আয়োজন করা হয়েছে গণসমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যা। ‘অসাম্প্রদায়িক প্রগতিশীল সাতক্ষীরা গড়তে আমরা প্রস্তুত’- এই প্রতিশ্রুতি সামনে রেখে অনুষ্ঠিত হবে এই গণসমাবেশ।

গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন সাংবাদিক আবেদ খান।

সাতক্ষীরা জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখবেন সাংসদ মুস্তফা লুৎফুল্লাহ, সাংসদ ডা. আ ফ ম রুহুল হক, সাংসদ মীর মোস্তাক আহমেদ রবি, সাংসদ স ম জগলুল হায়দার ও সাংসদ মিসেস রিফাত আমিন এবং ভারতীয় ডেপুটি হাইকমিশনারের সফরসঙ্গী কলকাতার শীর্ষ দৈনিক আনন্দবাজার পত্রিকার চিফ সাব-এডিটর অনমিত্র চক্রবর্তী।

মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন বাপ্পা মজুমদার ও তার দল এবং সাতক্ষীরার গুণী শিল্পীরা।

এ ছাড়া রোববার ভারতীয় ডেপুটি হাইকমিশনার সকাল ৯টায় কালীগঞ্জ উপজেলার ফতেপুর সাংস্কৃতিক কেন্দ্র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফতেপুর সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি অনুকূল হাজরা। এ সময় জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মনোরঞ্জন মুখার্জিসহ (মনি বাবু)  বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত থাকবেন। পরে তিনি বেলা ১১টায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বিভিন্ন ঐতিহাসিক স্থান পরিদর্শন করবেন।

বিকেল সাড়ে ৩টায় ভারতীয় ডেপুটি হাইকমিশনার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া শ্যামসুন্দর মন্দির পরিদর্শন করবেন। সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে তিনি বিকেলে কেড়াগাছি শ্রীশ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুরের জন্মভিটা আশ্রম ও আশ্রম প্রাঙ্গণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top