সকল মেনু

ইন্টারপোলের তালিকায় আবারো নূর হোসেন

 জেলা প্রতিনিধি,নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনার মামলার প্রধান আসামি নূর হোসেনের বিরুদ্ধে রেড ওয়ারেন্ট জারি করেছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল। মঙ্গলবার বিকেলে তাদের ওয়ানটেড পারসনের রেড ওয়ারেন্ট পাতায় নূর হোসেনের নাম সংযুক্ত করে। এর আগে রেড ওয়ারেন্টভূক্ত করতে গত ২২ মে পুলিশ সদর দপ্তরকে চিঠি দেয় নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসন। পরে পুলিশ সদর দপ্তর রেড ওয়ারেন্টের জন্য ইন্টারপোলকে চিঠি দেয়। নূর হোসেন বর্তমানে ভারতে পালিয়ে আছে বলে নিশ্চিত হয়েছে র‌্যাব। ওয়ারেন্ট পাতায় নূর হোসেনের জন্ম তারিখ দেয়া হয়েছে ১৯৬০ সালের ১০ জানুয়ারি। জন্মস্থান নারায়ণগঞ্জ। উচ্চতা ১ দশমিক ৬১ মিটার। ওজন ৬২ কেজি। চুলের রঙ রঙিন।

তার বিরুদ্ধে খুন, অপহরণ, অন্যায়ভাবে গুম, অপরাধ গ্রুপের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, এ নিয়ে দ্বিতীয় বারের মত নূর হোসেনের বিরুদ্ধে রেড ওয়ারেন্ট ইস্যু করলো ইন্টারপোল। এর আগে পলাতক অবস্থায় ২০০৭ সালের ১২ এপ্রিল নূর হোসেনের বিরুদ্ধে রেড ওয়ান্টে জারি করেছিল ইন্টারপোল। তখন ইন্টারপোল তাদের নিজস্ব ওয়েব সাইটে নূর হোসেনের বিরুদ্ধে সন্ত্রাস, বিস্ফোরক ও প্রাণনাশের হুমকিসহ নানা অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগ তুলেছিল।

২০০৯ সালের মাঝামাঝি সময়ে নূর হোসেনকে ত্যাগী আওয়ামী লীগ নেতা উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুলকে একটি চিঠি দেন প্রধানমন্ত্রীর সংস্থাপন উপদেষ্টা এইচ টি ইমাম। ২০১১ সালের মার্চে ইন্টারপোল সে ওয়ারেন্ট তুলে নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top