সকল মেনু

নওগাঁ-২ আসনে ভোট ১২ ফেব্রুয়ারি

প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হয়ে যাওয়া নওগাঁ-২ আসনের নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সোমবার (৮ জানুয়ারি) ভোটের এ তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন প্রজ্ঞাপন জারি করেছে।

ইসি সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ঠিক করা হয়েছে ১৭ জানুয়ারি।

নতুন তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ১৮ জানুয়ারি, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৯ থেকে ২৩ জানুয়ারি। আপিল নিষ্পত্তি ২৪ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ২৬ জানুয়ারি।

এর আগে গত ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মারা গেলে ইসি ভোট স্থগিত করে। এর ফলে ৭ জানুয়ারি ২৯৯ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নিয়ম অনুযায়ী, আগের তিন বৈধ প্রার্থীকে আর মনোনয়নপত্র জমা দিতে হবে না। তাদের সঙ্গে নতুন প্রার্থীও যুক্ত হওয়ার সুযোগ থাকবে।

নওগাঁ-২ আসনে ঈগল প্রতীকের আমিনুলসহ প্রার্থী ছিলেন চারজন। সেখানে প্রথমে রিটার্নিং কর্মকর্তা আমিনুলের মনোনয়নপত্র বাতিল করে, পরে নির্বাচন কমিশনেও সে সিদ্ধান্ত বহাল থাকে। পরে তিনি হাইকোর্টে রিট আবেদন করে প্রার্থিতা ফিরে পান। এরপর ২৮ ডিসেম্বর নওগাঁর রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাকে ঈগল প্রতীক বরাদ্দ দেয়। পরদিনই ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top