সকল মেনু

টানা ২০ ঘণ্টার বৃষ্টিতে পানির নিচে ময়মনসিংহ

টানা বৃষ্টিতে ময়মনসিংহ নগরের বেশির ভাগ সড়ক পানির নিচে তলিয়ে গেছে। অনেক এলাকায় ঘর-বাড়িতেও পানি উঠেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে নগরের বাসিন্দারা।

ময়মনসিংহে বৃহস্পতিবার বেলা পৌনে ১১টা থেকে শুরু হওয়া বৃষ্টি শুক্রবার (৬ অক্টোবর) ভোর পর্যন্ত একটানা চলে। এর মধ্যে গতকাল বিকেল চারটা থেকে শুরু হওয়া ভারী বর্ষণ চলে রাতভর। আজ সকাল ৭টার পর থেকে বৃষ্টি কমে এসেছে। তবে আকাশে ঘন মেঘ রয়েছে।

শুক্রবার সকাল ৯টায় ময়মনসিংহ নগরের আকুয়া এলাকার ফিরোজ লাইব্রেরি মোড় এলাকায় দেখা যায়, সড়কে রিকশা ও অটোরিকশা চলছে না। অটোরিকশাচালক আবুল হোসেন বলেন, চৌরঙ্গী মোড়ে সড়কে প্রায় কোমরপানি। যে কারণে রিকশা ও অটোরিকশা চলাচল করা সম্ভব হচ্ছে না। তবে জরুরি প্রয়োজনে মানুষ ভ্যানে করে ওই এলাকা পার হচ্ছে।

সকালে খোঁজ নিয়ে জানা যায়, নগরের আকুয়া, নওমহল, চরপাড়া, ভাটিকাশর এলাকার ছোট ছোট সব সড়কে পানি জমে আছে। ওই সব এলাকার অনেক বাড়ির নিচতলায় পানি উঠেছে। এতে মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

তবে খোঁজ নিয়ে জানা যায়, ময়মনসিংহ নতুন বাজার, গাঙ্গিনারপার ও জিলাস্কুল মোড় এলাকার প্রধান সড়কগুলোয় রাতের তুমুল বৃষ্টিতে পানি জমলেও সকাল থেকে তা কমতে শুরু করেছে। তবে নগরের বিভিন্ন এলাকার গলির পানি কমছে না।

আজ সকাল পৌনে ১০টার দিকে নগরের আকুয়া এলাকায় দেখা যায়, দুটি খাল উপচে ব্যাপকভাবে পানি নিষ্কাশিত হচ্ছে। স্থানীয় বাসিন্দারা বলেন, ভারী বৃষ্টি না হলে কয়েক ঘণ্টার মধ্যে অবস্থার উন্নতি হবে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এদিন ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top