সকল মেনু

নোয়াখালীতে তিন দিনব্যাপী শুরু হচ্ছে আন্তর্জাতিক যুব পিস ক্যাম্প

কামাল হোসেন মাসুদ : নোয়াখালীতে কাল শনিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী কাল শুরু হচ্ছে আন্তর্জাতিক যুব পিস ক্যাম্প ২০২৩। ১২টি দেশের ৩৫০জন প্রতিনিধি ও ভারতের ৬২ সাইক্লিস্ট ক্যাম্পে অংশগ্রহণ করবেন। জেলার সোনাইমুড়ি উপজেলার গান্ধী আশ্রম ট্রাস্টের উদ্যোগে গান্ধী আশ্রম প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী এবং মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্ম জয়ন্তী উপলক্ষে এ ক্যাম্পের আয়োজন করে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) জীবন কানাই দাস। এ সময় উপস্থিত ছিলেন সোনাইমুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমাইল হোসেন, ভারতের হোলয়া সংগের আহ্বায়ক ড. গিরিশ কুলকার্নি, গান্ধী আশ্রমের পরিচালক রাহা নব কুমারসহ গান্ধী আশ্রমের কর্মকর্তাবৃন্দ।

জীবন কানায় দাস জানান, ইতোমধ্যে চার হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে ভারতের ৬২ সাইক্লিস্ট ও বিভিন্ন দেশের অতিথিরা এসে পৌঁছেছেন। তাদের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীসহ গান্ধী আশ্রমের নিজস্ব স্বেচ্ছাসেবীরাও কাজ করছেন। বিশ্বব্যাপী শান্তি ও সম্প্রীতি বৃদ্ধির উদ্দেশ্যেই মূলত এ ক্যাম্পের আয়োজন করা হয়। ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত এ ক্যাম্পে প্রতিদিন শান্তি সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

বাংলাদেশের মন্ত্রী, সচিবসহ বিভিন্ন দেশের অতিথিরা শান্তি সমাবেশে বক্তব্য রাখবেন। আন্তর্জাতিক যুব পিস ক্যাম্পকে সফল করতে গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, প্রশাসন ও সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top