সকল মেনু

ঢাকার বিপণিগুলোতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে: ডিএমপি কমিশনার

রাজধানীর নিউ সুপার মার্কেট দক্ষিণ ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শনে এসে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ঢাকার বিপণীবিতানগুলোতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে। রাজধানীতে সম্প্রতি আগুনের ঘটনাগুলোতে কোনো নাশকতা রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হবে।

শনিবার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, যেসব মার্কেট এখনো অক্ষত রয়েছে সেসব মার্কেটে গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে। একই সঙ্গে মার্কেটগুলোর সামনে সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।

পরে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেখানে যোগ দিয়েছেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। ঘটনাস্থলে র্যাব, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। তাদের সহযোগিতা করছেন স্বেচ্ছাসেবীরাও।

পরে সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলেন, এখন আগুন পুরোপুরি নির্বাপন ও ডাম্পিংয়ের কাজ চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top