সকল মেনু

গুলিস্তান বিস্ফোরণ: তৃতীয় দিনের উদ্ধারকাজ শুরু

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়েছে।

জানা গেছে, ভবনের বেজমেন্টে অবস্থিত বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার নিখোঁজ মেহেদী হাসান স্বপনের সন্ধানেই তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু হয়। মেহেদী হাসান স্বপনের স্বজনদের দাবি, ভবনের নিচে তার মরদেহ পাওয়া যেতে পারে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সোয়া নয়টার দিকে ক্ষতিগ্রস্ত ভবনটির বেজমেন্টে এ উদ্ধার অভিযান শুরু হয়। তবে আজকের উদ্ধার কাজে কোনো ভারী যন্ত্র ব্যবহার করা হচ্ছে না। ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের ভাইস প্রিন্সিপাল আনোয়ারুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল আটটায় আমরা কাজ শুরু করেছি। ভবনের নিচে প্রচুর পানি থাকায় সেগুলো অপসারণ করে উদ্ধারকাজ শুরু করা হয়। তবে আজ কোনো ভারী যন্ত্র ব্যবহার করা হচ্ছে না। প্রতিটি ফ্লোরে আমরা অভিযান চালাবো।

স্বপনের চাচাতো ভাই ইত্তেহাদ লিংকন বলেন, ঢাকার প্রত্যেকটি হাসপাতালে এবং মর্গে খুঁজেছি, কোথাও তাকে পাইনি। আমরা নিশ্চিত, তাকে এখানেই পাওয়া যাবে। কারণ ঘটনার সময় তিনি ভবনেই ছিলেন।

এর আগে ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস। তবে বিশেষজ্ঞ দল ঝুঁকি নির্ণয় করলে বুধবার বিকেলে পুনরায় শুরু হওয়া উদ্ধার অভিযান চলে রাত পর্যন্ত। এসময় দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারের নর্থসাউথ রোডে অবস্থিত একটি সাততলা ভবনের বেজমেন্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো শতাধিক মানুষ।

ফায়ার সার্ভিস জানিয়েছে, বিস্ফোরণে সাততলা ভবনের পাশে আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবন ধসে পড়েনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top