সকল মেনু

‘শিক্ষার্থীদের পিঠে চড়ে জুতা পায়ে জনপ্রতিনিধি’

নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: চাঁদপুরে ‘শিক্ষার্থীদের পিঠে চড়া’ এক জনপ্রতিনিধির ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুকে’ সমালোচনার ঝড় উঠেছে। ঘটনাটি ঘটেছে চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে।
গত সোমবার হাইমচর উপজেলার নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটওয়ারী। বিগত বছরের মতো এবারও ক্রীড়া অনুষ্ঠান চলাকালে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের ডিসপ্লে প্রদর্শন করে। এবার ডিসপ্লে প্রদর্শনকালে মানবসৃষ্ট পদ্মা সেতু তৈরি করা হয়। আর শিক্ষার্থীদের পিঠে চড়ে জুতা পায়ে হেঁটে বিতর্কিত হয়েছেন জনপ্রতিনিধি মো. নূর হোসেন পাটওয়ারী। বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলছে, ক্রীড়ানুষ্ঠানে শিক্ষার্থীরা পদ্মাসেতু তৈরি করলে তাতে উপজেলা পরিষদ চেয়ারম্যান জুতা পায়ে শিক্ষার্থীদের পিঠে উঠেন। এজন্য তিনি ছাত্রদের ৫ হাজার টাকা উপহার দেন।
বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ডিসপ্লে প্রদর্শনকালে শিক্ষার্থীদের পিঠে চড়ে কিছুদূর হাঁটেন জনপ্রতিনিধি নূর হোসেন পাটওয়ারী। সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুকে’ শিক্ষার্থীদের পিঠে চড়ার ছবিটি নিয়ে সমালোচনার ঝড় উঠে। ঘটনাটির তীব্র নিন্দা জানিয়েছে জনপ্রতিনিধি ও সুশীল সমাজ।
তীব্র সমালোচনা হওয়া বিষয়টি স্বাভাবিকভাবে দেখছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেন। তিনি জানান, এর আগেও এই বিদ্যালয়ে তারা এমন মানব সেতু নির্মাণ করিয়ে অতিথিদের হাটিয়েছেন। বিদ্যালয়ের দেয়ালে সাঁটানো ছবিতে দেখা যায় এই প্রধান শিক্ষক এবং সাবেক টিএনও এমন মানব সেতুর উপর জুতা পায়ে হেঁটে যাচ্ছেন।
‘শিক্ষার্থীদের অনুরোধে’ শিক্ষার্থীদের মানবসৃষ্ট সেতুর উপর দিয়ে জুতা পায়ে হেঁটে যাওয়ার কথা স্বীকার করলেন মো. নূর হোসেন পাটওয়ারী। তিনি জানান, ছাত্রদের অনুরোধ রক্ষার্থে সরল মনে তিনি সেতুর উপর দিয়ে হেঁটেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top