সকল মেনু

সালথা-নগরকান্দার উন্নয়নের রুপকার সাজেদা চৌধুরী ও আয়মন আকবার চৌধুরী বাবলু

Sajeda-And-Babluসালথা, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর- ২, সালথা-নগরকান্দার উন্নয়নের রুপকার আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ও জাতীয় সংসদের মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি ও তার জৈষ্ঠপুত্র বিশিষ্ট রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আয়মন আকবার চৌধুরী বাবলুর হাতের স্পর্শে সালথা-নগরকান্দায় ব্যাপক উন্নয়ন হচ্ছে।

সূত্র থেকে জানা যায়, দীর্ঘ পথ অতিক্রম করে ১৯৯৬ ইং সালে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। ফরিদপুর-২, আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সৈয়দা সাজেদা চৌধুরী বিপুল ভোটে এমপি নির্বাচিত হোন। এসময় তিনি বন ও পরিবেশ মন্ত্রী হিসাবে দায়িত্ব নিয়ে নগরকান্দা- সালথাসহ সারাদেশের উন্নয়নের জন্য এগিয়ে আসেন। তৎকালীন সময় থেকেই তিনি এই এলাকার রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল উন্নয়নের কাজ শুরু করেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে সাবেক নগরকান্দা উপজেলা ও বর্তমান সালথা উপজেলায় উল্লেখযোগ্য তেমন কোন উন্নয়ন হয়নি। এই এলাকার উন্নয়নে আওয়ামী লীগ তথা সাজেদা চৌধুরী ও বাবলু চৌধুরীর অবদান। কারণ এক সময়ে এখানে রাস্তা-ঘাট না থাকায় অনেক বাধা বিপত্তি অতিক্রম করে সাজেদা চৌধুরী পায়ে হেটে হেটে সাধারণ মানুষের সাথে দেখা করতেন ও নৌকা প্রতীকে ভোট চাইতেন। তখন তার পা ফেটে রক্ত ঝরতো, তবুও তিনি সালথা-নগরকান্দার মানুষের পাশে থাকতেন ও তাদের খোজখবর নিতেন।

একাধীক প্রবীন নেতা এ প্রতিবেদককে বলেন, সাজেদা আপা আমাদের সালথা-নগরকান্দার জননী ও তার ছেলে বাবলু চৌধুরী আমাদের অভিভাবক। তাদের ঋন আমরা কোন দিন শোধ করতে পারবো না। তারা এসময় আরো বলেন, ২০০৯ ইং ২য় বার এবং ২০১৪ ইং সালে ৩য় বারের মতো আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসেন। বিপুল ভোটে নির্বাচিত হয়ে ২০০৯ ইং সাল থেকে এ পর্যন্ত  সাজেদা আপা সংসদ উপনেতার দায়িত্ব পালন করছেন। এসময়টা তিনি তার জৈষ্ঠপুত্র নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আয়মন আকর্বা চৌধুরী বাবলু মামাকে নিয়ে সালথা-নগরকান্দার গনমানুষের জন্য নিরলসভাবে কাজ করে আসছেন। যারকারনে এ দুটি উপজেলা আজ নগরে পরিনত হচ্ছে। সালথা-নগরকান্দার আগামী দিনের কর্ণধর, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, অন্যায়কারীর দুশমন, ন্যায়পরায়ণ, বীর মুক্তিযোদ্ধা আয়মন আকবার চৌধুরী বাবলু মামা আজ সাধারণ মানুষের মুখে হাসি ফুটিয়ে তুলেছেন। এই দুটি উপজেলা আজ মাদক ও জূয়া মুক্ত প্রায়। সংঘর্ষ, মারামারী-হানাহানি, হামলা-মামলা, চুরি- ডাকাতীসহ সকল অপকর্ম আগের তুলনায় এখন অনেক কম হচ্ছে। বর্তমান যুবকদের দাবী আগামী দিনে বাবলু মামা আমাদের অভিভাবক হয়ে সালথা- নগরকান্দাকে আরো সুন্দর দুটি উপজেলা হিসাবে গড়ে তুলবেন। আগামী দিনে সালথা-নসগরকান্দায় বাবলু মামার নেতৃত্বে আওয়ামী লীগ এগিয়ে যাবে  ইনশাল্লাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top