সকল মেনু

ফ্রান্সের পাশে থাকবে বাংলাদেশ

সন্ত্রাসবিরোধী লড়াইয়ে ফ্রান্সের পাশে থাকবে বাংলাদেশ
সন্ত্রাসবিরোধী লড়াইয়ে ফ্রান্সের পাশে থাকবে বাংলাদেশ

১৪ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : ফ্রান্সের প্যারিসে সন্ত্রাসী হামলায় শতাধিক নিহত এবং বহু আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসবাদ ও সহিংসতার বিরুদ্ধে লড়াইয়ে ফ্রান্সের সঙ্গে একত্রে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের কাছে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, ‘প্যারিসে সন্ত্রাসী হামলায় বহু নিরীহ মানুষের প্রাণহানি এবং অনেকে আহত হওয়ায় আমি গভীরভাবে মর্মাহত।

বাংলাদেশের জনগণ ও সরকারের সঙ্গে আমি এ ধরনের সন্ত্রাসী কার্যক্রমের তীব্র নিন্দা জানাচ্ছি এবং ফ্রান্সের সরকার ও জনগণের প্রতি সংহতি জানাচ্ছি।’

প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্ম, বর্ণ নির্বিশেষে সন্ত্রাসীরা কেবলই সন্ত্রাসী এবং সভ্য সমাজে তাদের কোন স্থান নেই। সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থীদের বিরুদ্ধে আমরা একত্রে লড়াই চালিয়ে যাবো।’

তিনি বলেন, ‘ফ্রান্সের জনগণের প্রতি গভীর শোক এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।’ শুক্রবার প্যারিসে সন্ত্রাসী হামলার ঘটনায় দেশ-বিদেশের বিভিন্ন গণমাধ্যম দেড় শতাধিক নিহত হওয়ার সংবাদ প্রকাশ করলেও ফ্রান্স কর্তৃপক্ষ ১২৮ জন নিহতের কথা জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top