সকল মেনু

ই-বাণিজ্য মেলায় যোগ দিতে বাণিজ্যমন্ত্রীর লন্ডন যাত্রা

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ঢাকা, ১২ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ যুক্তরাজ্যের লন্ডনে দু’দিনব্যাপী ‘দ্বিতীয় ইউকে-বাংলাদেশ ই-বাণিজ্য মেলা’য় যোগ দিতে গতরাতে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।
লন্ডনে ১৩ ও ১৪ নভেম্বর দু’দিনব্যাপী ‘দ্বিতীয় ইউকে-বাংলাদেশ ই-বাণিজ্য মেলা’ অনুষ্ঠিত হবে।
ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি এবং কম্পিউটার জগৎ-এর যৌথ উদ্যোগে
বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন রপ্তানি উন্নয়ন ব্যুরো এ মেলায় অংশগ্রহণ ও সহযোগিতা করছে। এ মেলায় সরকারি ও বেসরকারি অনেক প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে এবং সেখানে বাংলাদেশের ই-বাণিজ্যের সম্ভাবনা নিয়ে একাধিক সেমিনারের আয়োজন করা হবে। বাংলাদেশ এবং লন্ডনের বিশিষ্ট ব্যক্তিবর্গ সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করবেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।
আগামী ১৩ নভেম্বর লন্ডনের ওয়াটার লিলি হোটেলে মেলার উদ্বোধন করা হবে এবং মেলা শেষ হবে ১৪ নভেম্বর। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে এবং সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ রুপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সম্ভাবনাময় ই-বাণিজ্য প্রসারের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। সেমিনারে ই-বাণিজ্য প্রসার ও ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপসমূহ ও বিনিয়োগের সুযোগ-সুবিধার বিষয় তুলে ধরা হবে। এতে করে যুক্তরাজ্যসহ ইউরোপে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল এবং ই-বাণিজ্যের সম্ভাবনার দুয়ার উন্মোচিত হবে।
ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অন্যান্যের মধ্যে এফবিসিসিআই’র প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমেদ, এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ইকবাল আহমেদ ওবি এবং যুক্তরাজ্যের হাউজ অফ লর্ডস, ইউকেবিসিসিআই’র কর্মকর্তাগণ এবং বেসরকারী সেক্টরের উদ্যোক্তাগণ সেমিনারে অংশ গ্রহণ করবেন।
বাণিজ্যমন্ত্রী আগামী ১৬ নভেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top