সকল মেনু

এসএসসি পাস ছাড়া মাস্টার ড্রাইভার নিয়োগ না দিতে সংসদীয় কমিটির সুপারিশ

এসএসসি পাস ছাড়া মাস্টার ড্রাইভার নিয়োগ না দিতে সংসদীয় কমিটির সুপারিশ
এসএসসি পাস ছাড়া মাস্টার ড্রাইভার নিয়োগ না দিতে সংসদীয় কমিটির সুপারিশ

ঢাকা, ০১ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ: শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে এসএসসি পাশ না থাকলে সমুদ্র পরিবহন অধিদফতরে মাস্টার ড্রাইভার হিসেবে কাউকে নিয়োগ না দেয়ার সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
পরবর্তী যেকোনো সময়ে এই পদে নিয়োগের ক্ষেত্রে নতুন এই বিধানটি নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ রাখার সুপারিশ করা হয়েছে। জাতীয় সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত কমিটির ২০তম বৈঠকে এই সুপারিশ করা হয়।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে সমুদ্র পরিবহন অধিদফতর এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের কার্যক্রম নিয়ে আলোচনা হয়। এসময় কমিটিকে জানানো হয়, ৩৭১ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন জিএমডিএসএস প্রকল্পের আওতায় ঢাকায় সমুদ্র পরিবহন অধিদফতরের নিজস্ব ভবনসহ কমান্ড ও কন্ট্রোল সেন্টার নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে।
এছাড়া কক্সবাজার, কুতুবদিয়া ও সেন্টমার্টিনে বিদ্যমান ৩টি বাতিঘর আধুনিকায়নসহ দুবলারচর, কুয়াকাটা, ডালচর ও নিঝুমদ্বীপে আরো ৪টি আধুনিক বাতিঘর নির্মাণ করা হবে। কমিটি এসব কাজ দ্রুততার সঙ্গে শেষ করার তাগিদ দিয়েছে।
বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের (বীর উত্তম) সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, তালুকদার আব্দুল খালেক, মো. আব্দুল হাই, মো. নূরুল ইসলাম সুজন, মো. হাবিবর রহমান, এম আব্দুল লতিফ এবং মো. আনোয়ারুল আজীম (আনার) অংশ নেন।
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সমুদ্র পরিবহন অধিদফতরের মহাপরিচালক, শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top