সকল মেনু

সিম রেজিস্ট্রেশনে বায়োমেট্রিক পদ্ধতির পরীক্ষামূলক উদ্বোধন করলেন জয়

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

ঢাকা, ২১ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আজ সকালে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে মোবাইল সিম নিবন্ধনে পরীক্ষামূলক বায়োমেট্রিক (আঙ্গুলের ছাপ গ্রহণ) পদ্ধতির উদ্বোধন করেছেন।
উপদেষ্টা প্রথম গ্রাহক হিসেবে বায়োমেট্রিক পদ্ধতিতে রাষ্ট্রীয় মালিকাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটকে সিম নিবন্ধনের মাধ্যমে এ পদ্ধতির উদ্বোধন করেন।
ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী এবং টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন আহমদ সজিব ওয়াজেদ জয়ের কাছে সিম হস্থান্তর করেন।
জয় বলেন, মোবাইল সিম নিবন্ধনে বায়োমেট্রিক পদ্ধতি গ্রহণে বিশ্বে বাংলাদেশ দ্বিতীয়। এ কারণে আমি গৌরববোধ করছি।
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে জনগণের কিছু একটা করার স্বপ্ন ও বাসনা আমার রয়েছে। আমি কেবল মাত্র উপদেশ দেই, আপনারা সেটি বাস্তবায়ন করেন এতে কৃতিত্ব আপনাদেরই।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি বলেন, এই প্রক্রিয়ায় আনুষ্ঠানিক নিবন্ধন শুরু হবে ১৬ ডিসেম্বর থেকে। সকল মোবাইল কোম্পানী নিজ নিজ সকল বিক্রয় কেন্দ্রে এ পদ্ধতি চালু করবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে উপদেষ্টা জয় এই সেক্টরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কারণে সম্প্রদি বাংলাদেশ আইসিটিতে টেকসই উন্নয়ন করায় আইটিইউ পুরস্কার অর্জণ করেছে।
আঙ্গুলের ছাপ পদ্ধতির পরীক্ষামূলক উদ্বোধনের পর আইসিটি বিষয়ক উপদেষ্টা জয় এই প্রকল্পে বাস্তবায়ন নিয়ে এক বৈঠকে অংশ নেন। এতে সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top