সকল মেনু

‘পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের -ফাইল ফটো
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের -ফাইল ফটো

ঢাকা, ২০ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।
তিনি বলেন,’পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের কেউ শাস্তি থেকে রেহাই পাবেন না । এক্ষেত্রে কোনো প্রকার ছাড়, নমনীয়তা বা শৈথিল্য প্রদর্শন করা হবে না ।’
মন্ত্রী আজ বিকেলে রাজধানীর তেজগাঁও বিআরটিএ কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করেই ভাড়া বাড়িয়েছে সরকার। কিন্তু এখন তারা অনেকেই (পরিবহন মালিক-শ্রমিক) নির্ধারিত ভাড়ার অতিরিক্ত আদায় করছেন। কেউ অতিরিক্ত ভাড়া নিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, সরকার জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্ব দিয়ে আসছে। আমি নিজে রাস্তায় থাকবো তবু ভাড়া বাড়তে দিবো না। যারাই অতিরিক্ত ভাড়া আদায় করবেন তাদেরকেই আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।
অতিরিক্ত ভাড়া আদায় প্রসঙ্গে মন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে মোবাইলকোর্ট অব্যাহত থাকবে। আগে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ৪টি টিম অভিযান চালাতো, এখন ৬টি নামবে। কাউকে ছাড় দেয়া হবে না।
বাসের ভেতরে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হলে চালক দায়ী থাকবেন এবং কাউন্টারে অতিরিক্ত ভাড়া আদায় করা হলে মালিক পক্ষকে দায় নিতে হবে বলেও তিনি উল্লেখ করেন।
এ সময় বিআরটিএ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, পরিচালক (অপারেশন)সহ বিআরটিএ’র সকল জোনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।
সূত্র জানায়, এদিন মন্ত্রী প্রায় ঘন্টাব্যাপী মতবিনিময় সভার পুরোটাই বিআরটিসির নানা অব্যবস্থাপনা, অভিযোগ আর দোষক্রটি তুলে ধরে উপস্থিত কর্মকর্তাদের ভৎসনা করেন।
যাত্রীদের আস্থা অর্জনে সভায় দ্রুত সব বিআরটিসি বাস মেরামত করে রাস্তায় নামানোর নির্দেশ দেন মন্ত্রী।
এছাড়া, শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেয়ার কথাও বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top