সকল মেনু

অক্টোবরের শেষ দিকে অষ্টম বেতন কাঠামোর আদেশ

3127

ঢাকা, ১৯ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : অক্টোবরের শেষে বা নভেম্বরের প্রথম সপ্তাহে অষ্টম বেতন কাঠামোর আদেশ জারি হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভুইঞা।
সোমবার (১৯ অক্টোবর) সচিবালয়ে মন্ত্রিসভায় বৈঠকের পর সাংবাদিকদের একথা জানান মন্ত্রিপরিষদ সচিব।
তিনি বলেন, অষ্টম বেতন কাঠামোর আদেশ জারির বিষয়ে অর্থবিভাগ কাজ করছে। আদেশ জারির প্রক্রিয়া শেষ করতে এক মাস বা তারও বেশি সময় লাগে। জেনেছি চূড়ান্ত পর্যায়ে এসেছে। কয়েক দিনের মধ্যে, এ মাসে না হলে আগামী মাসের প্রথম সপ্তাহে হবে।
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য গত ৭ সেপ্টেম্বর মন্ত্রিসভায় অষ্টম বেতন কাঠামো অনুমোদিত হয়। এতে চলতি বছরের ১ জুলাই থেকে বেতন এবং আগামী বছরের ১ জুলাই থেকে ভাতা কার্যকর হওয়ার কথা রয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব জানান, সুপ্রীম কোর্টে বিচারক বাদে জুডিশিয়াল অফিসার্স, জেলা জজসহ অন্যান্য জজদের বিষয়েও খুব শিগগিরই আদেশ জারি হবে, তাদের বেতনও চলতি বছরের ১ জুলাই থেকে কার্যকর হবে।
বেতন কাঠামোর আদেশ জারি না হওয়া পর্যন্ত সরকারি চাকরিজীবীরা সপ্তম বেতন কাঠামো অনুযায়ীই বেতন পাবেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।
তিনি বলেন, আদেশে যদি বলা থাকে ১ জুলাই (২০১৫ সাল) থেকে তা কার্যকর হবে তবে ১ জুলাই থেকে এরিয়ার (বকেয়া) পাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top