সকল মেনু

দূর্গাপুজা উপলক্ষে চট্টগ্রামে ২২ প্লাটুন বিজিবি মোতায়েন

দূর্গাপুজা উপলক্ষে চট্টগ্রামে ২২ প্লাটুন বিজিবি মোতায়েন
দূর্গাপুজা উপলক্ষে চট্টগ্রামে ২২ প্লাটুন বিজিবি মোতায়েন

সজীব, ১৮ অক্টোবর ২০১৫, নিরাপদ নিউজ : আসন্ন দূর্গাপুজার নিরাপত্তা নিশ্চিত করার জন্য চট্টগ্রাম রাঙ্গামাটি ও কক্সবাজার জেলায় মোট ২২ প্লটুন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি মোতায়ন করা হয়েছে।

বিজিবি চট্টগ্রাম আঞ্চলিক সদর দপ্তরের পরিচালক অপারেশান লে: কর্ণেল এআরএম নাছির উদ্দিন ইকরাম জানিয়েছেন, এরমধ্যে চট্টগ্রামে ছয় প্লটুন, কক্সবাজারে নয় প্লটুন এবং রাঙ্গামাটিতে সাত প্লটুন পুলিশ বিজিবি রবিবার সকাল থেকে টহল শুরু করেছে।

স্থানীয় প্রশাসনের চাহিদা অনুযায়ী প্রয়োজনে মোতায়নের জন্য আরো বিজিবি সদস্য প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান তিনি। লে: কর্ণেল নাসির উদ্দিন ইকরাম আরো বলেন, চট্টগ্রাম জেলায় মোতায়ন ৬ প্লটুন বিজিবি সদস্য মহানগর ও জেলার কয়েকটি উপজেলায় মোতায়ন থাকবে, রাঙ্গামাটি জেলার অধীনে মোতায়ন বিজিবি সদস্যরা চট্টগ্রামে রাগুনীয় উপজেলায় টহল দেবে, কক্সবাজার জেলার অধীনে মোতায়ন বিজিবি সদস্যরা টেকনাফ থেকে চকোরিয়া পর্যন্ত দায়িত্ব পালন করবে।

বিজিবি সদস্যরা স্পর্শকাতর এলাকাগুলোতে টহল দেবে, প্রয়োজনে চেকপোষ্ট বসিয়ে তল্লাশীও করা হবে, বিজিবি সদস্যরা অনান্য আইন শৃংখলা বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় করে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবে, উল্লেখ করেন তিনি। নাসির উদ্দিন ইকরাম আরো বলেন, চট্টগ্রামের রাউজান, রাগুনীয়া সীতাকূন্ড ও সাতকানিয়া উপজেলাকে স্পর্শকাতর হিসেবে ধরে নিরাপত্তা পরিকল্পনা করা হয়েছে।

এদিকে, বিজিবি চট্টগ্রাম রিজিওনের কমান্ডার বিগ্রেডিয়ার হাবিবুল করিম জানান, দূর্গাপূজার নিরাপত্তা বিষয়টি মাথায় রেখে চট্টগ্রামের সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদারের পাশাপাশি বিজিবিকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

এদিকে চট্টগ্রামের পুলিশ সুপার হাফিজ আক্তার জানান, উচ্চ পর্যায়ের নির্দেশে চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় বিজিবি টহল দিচ্ছে, তবে তারা এখন পর্যন্ত কোথাই কিভাবে কাজ শুরু করেছে সেই বিষয়ে এখনো পুলিশকে জানানো হয়নি সমন্বয় সভার মাধ্যমে সব বাহিনীর সমন্বয়ে যৌথ নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top