সকল মেনু

আইপিইউ সম্মেলনে যোগ দিচ্ছে ১২ সদস্যের সংসদীয় প্রতিনিধি দল

3090

ঢাকা, ১৬ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার নেতৃত্বে ১২ সদস্যের একটি সংসদীয় প্রতিনিধি দল জেনেভার উদ্দেশ্যে আজ ঢাকা ত্যাগ করেছেন।
আগামীকাল ১৭ অক্টোবর থেকে ২১ অক্টোবর পর্যন্ত সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠেয় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৩তম সম্মেলনে অংশগ্রহণের উদ্দেশে এ প্রতিনিধি দল ঢাকা ত্যাগ করেন।
পাঁচ দিনব্যাপী এ সম্মেলনে ‘দ্য মরাল এ্যান্ড ইকোনমিক ইমপ্রেসিভ ফর ফেয়ারার, স্মাার্টার এ্যান্ড মোর হিউম্যান মাইগ্রেশন’ বিষয়ের উপর সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি বিভিন্ন স্থায়ী কমিটি বিশ্ব শান্তি ও আন্তর্জাতিক নিরাপত্তা, টেকসই উন্নয়ন, অর্থ ও বাণিজ্যসহ জাতিসংঘ এফেয়ার্স সম্পর্কিত বিষয়সমূহের উপর আলোচনা ও সুপারিশ করবে।
এছাড়া গণতন্ত্র ও মানবাধিকার সম্পর্কিত স্থায়ী কমিটিতে ‘ডেমোক্রেসি ইন দ্য ডিজিটাল এরা এ্যান্ড দ্য থ্রেট টু প্রাইভেসী এ্যান্ড ইন্ডিভিজ্যুয়াল ফ্রিডমস’ সম্পর্কে সংসদ সদস্যগণ আলোচনায় অংশগ্রহণ করবেন।
আইপিইউ সম্মেলনে যোগদানকারী প্রতিনিধিদলের সদস্যরা হলেন, বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ, সংসদ সদস্য আবুল কালাম আজাদ, এবিএম ফজলে করিম চৌধুরী, মো: নুরুল ইসলাম সুজন, মইন উদ্দীন খান বাদল, ফজলে হোসেন বাদশা, হাজী মো. সেলিম, বেগম শিরিন নাঈম, বেগম রওশন আরা মান্নান, সেলিম উদ্দিন ও জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. আশরাফুল মকবুল।
এছাড়া প্রতিনিধিদলে সহায়ক কর্মকর্তা হিসেবে সফরসঙ্গী হয়েছেন, সিনিয়র সহকারী সচিব আব্দুল কাদের জিলানী, ডেপুটি স্পিকারের সহকারী একান্ত সচিব মো. তৌফিকুল ইসলাম, বিরোধীদলীয় নেতার তথ্য ও জনসংযোগ কর্মমর্তা মো. মামুন হাসান, কমিটি অফিসার ফারহানা বেগম ও মো. খায়রুল বাশার। ২২ অক্টোবর প্রতিনিধিদল দেশে ফিরবে।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top