সকল মেনু

কাল বাংলাদেশ-স্পেন দু’দিনব্যাপী বৈঠক শুরু হচ্ছে

কাল বাংলাদেশ-স্পেন দু’দিনব্যাপী বৈঠক শুরু হচ্ছে
কাল বাংলাদেশ-স্পেন দু’দিনব্যাপী বৈঠক শুরু হচ্ছে

ঢাকা, ৫ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : বাংলাদেশ ও স্পেনের মধ্যে সহযোগিতা বৃদ্ধি এবং কৌশলগত অংশীদারিত্ব জোরদারের লক্ষ্য আগামীকাল মঙ্গলবার ঢাকায় দু’দেশের মধ্যে দু’দিনব্যাপী বহুমুখী অংশীদারিত্ব বৈঠক শুরু হচ্ছে।
বাংলাদেশ জার্মান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিজিসিসিআই) এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর সহযোগিতায় ঢাকায় নিযুক্ত স্পেনের দূতাবাস এবং স্পেনিস ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট ইনস্টিটিউট (আইসিইএক্স) আয়োজিত এই বৈঠক রাজধানীর মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হবে।
বিভিন্ন প্রকল্পে অংশগ্রহণ, আন্তর্জাতিক তহবিল ও বাংলাদেশ সরকারের অর্থায়নে দু’দেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধি করা এই বৈঠকের লক্ষ্য। দু’দেশের মধ্যে বহুমুখী অংশীদারিত্ব বাংলাদেশ ও স্পেনের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো চমৎকার করবে বলে ধারণা করা হচ্ছে।
বৈঠকে স্পেনিশ পরিবেশ অবকাঠামো, পানি ও বর্জ্য ব্যবস্থাপনা এবং নবায়নযোগ্য জ্বালানি সেক্টরসহ বিভিন্ন ক্ষেত্রে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সহায়তা গ্রহণে স্থানীয় কোম্পানিগুলোকে প্রস্তাব দেবে। সর্বোচ্চ পর্যায়ে আলোচনার একটি শক্তিশালী প্লাটফর্ম হিসেবে এই বৈঠক বিবেচিত হবে। বৈঠকে যোগদানকারীরা নতুন বিনিয়োগ ও বাণিজ্য সুবিধা খুঁজে পাবে।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top