সকল মেনু

সব অর্জন বাংলার মানুষকে উৎসর্গ করলাম : প্রধানমন্ত্রী

সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান
সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান

ঢাকা, ০৫ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যত অর্জন, যত পুরস্কার সব বাংলাদেশের মানুষকে উৎসর্গ করে দিলাম। বাংলার মানুষ কখনও মাথা নত করে না। বাংলার মানুষ সব সময় মাথা উঁচু করে চলে। বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধ করে এ দেশ স্বাধীনতা পেয়েছে।’
সোমবার বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু এ দেশের মানুষের মুখে হাসি ফোটাতে নিজের জীবন উৎসর্গ করেছেন। বঙ্গবন্ধুকে হত্যার পর যখন আমি প্রিয় মাতৃভূমির মাটিতে পা রাখি তখন আমার কেউ ছিল না। বাংলার মানুষই আমাকে সাহস জুগিয়েছেন। আজ যত পুরস্কার, যত অর্জন, সব বাংলার মানুষের জন্য। তাই আমি সব পুরস্কার বাংলার মানুষকে উৎসর্গ করলাম।’
তিনি আরো বলেন, ‘পরিবেশের ভারসাম্য ঠিক রেখেই নগরায়ণসহ সার্বিক উন্নয়ন চলছে। জলবায়ু মোকাবেলায় বাংলাদেশ আন্তর্জাতিক সব বাধা উপেক্ষা করে এগিয়ে যাচ্ছে।’
জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দি আর্থ’ ও আন্তর্জাতিক টেলি কমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ পাওয়ায় ঢাকার দুই সিটি করপোরেশন এ নাগরিক সংবর্ধনা দিচ্ছে।
জাতিসংঘের ৭০তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থানকালে ২৬ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরে প্রধানমন্ত্রী ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ গ্রহণ করেন। ২৭ সেপ্টেম্বর ‘চ্যাম্পিয়ন্স অব দি আর্থ’ পুরস্কার গ্রহণ করেন তিনি। এ দুই পুরস্কার লাভ করায় শনিবার আওয়ামী লীগের উদ্যোগে তাকে ব্যাপক সংবর্ধনা দেওয়া হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন।
মঞ্চে উপস্থিত আছেন স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক রফিকুল হক।
অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। এর পর সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে ভূমিকা ও জলবায়ু পরিবর্তনে সরকারের গৃহীত পদক্ষেপের ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।
সংবর্ধনাস্থলে উপস্থিত ছিলেন মন্ত্রিসভার বিভিন্ন সদস্য, আওয়ামী লীগ নেতা-কর্মী, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতা-কর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top