সকল মেনু

সাহসের সঙ্গে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাহসের সঙ্গে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে
সাহসের সঙ্গে দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে

২৫ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “বাংলাদেশের অগ্রগতি রোধ করতে যারা সংকট সৃষ্টি করেছিল; তারা জনগণের কাছে চিহ্নিত হয়েছে। দেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখার জন্য মানুষের সৃষ্ট সংকট যাতে আর না আসে, তা আমাদের নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ বিশ্বের কাছে আজ রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। আমাদের এ অর্জনকে টিকিয়ে রাখতে হবে। হা-হুতাশ করে কিছুই হবে না। সাহসের সঙ্গে আমাদের দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।’

বৃহস্পতিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশিষ্টজনদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন। সেখানে তিনি দেশের মানুষ যাতে বিশ্বের বুকে মর্যাদার সঙ্গে বসবাস করতে পারে, সেলক্ষে টেকসই উন্নয়ন নিশ্চিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

শেখ হাসিনা বলেন, “বাংলাদেশ কারো কাছে ভিক্ষা চায় না। সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ তার ভাগ্যের পরিবর্তন করবে।” তিনি বলেন, “বিজয়ী জাতি হিসেবে বাংলাদেশের যেকোনো পরিস্থিতি মোকাবেলা এবং যে কোন লক্ষ্য অর্জনের আত্মবিশ্বাস রয়েছে।”

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০ তম অধিবেশনে যোগ দিতে বুধবার আটদিনের সরকারি সফরে এখানে এসে পৌঁছেছেন এবং এই প্রথম দেশের বাইরে ঈদ উদযাপন করছেন।

ঈদুল আজহা উপলক্ষে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেন প্রধানমন্ত্রীর সম্মানে লা গার্ডিয়া ম্যারিয়ট মিশন হোটেলে গতকাল সন্ধ্যায় এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।
এর আগে দিনের শুরুতে শেখ হাসিনা হোটেল ওয়ালড্রফ অ্যাস্টোরিয়াতে প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী এই হোটেলটিতেই অবস্থান করছেন।
সংবর্ধনা

অনুষ্ঠানে ভাষণদানকালে প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আগামী দিনগুলোতে তার এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।” তিনি বলেন, “বিপুল ত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জনকারী এই দেশের অর্থনৈতিক সম্ভাবনাকে কেউই দমিয়ে রাখতে পারবে না।”
শেখ হাসিনা বলেন, অতীতে বাংলাদেশ বহু দুর্যোগ ও বিপদ মোকাবেলা করেছে। এইসব প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ দেশবাসীকে এর ভবিষ্যত নিয়ে সঙ্কিত করে তুলেছিল। তবে শেষ পর্যন্ত অপশক্তি পরাজিত হয়েছে এবং সংকট সৃষ্টিকারীরা দেশের শত্রু হিসেবে চিহ্নিত হয়েছে।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top