সকল মেনু

পোশাক খাতের অগ্রগতি ও সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শনে ঢাকা আসছে মার্কিন প্রতিনিধি দল

ঢাকা আসছে মার্কিন প্রতিনিধি দল
ঢাকা আসছে মার্কিন প্রতিনিধি দল

১৭ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : তৈরি পোশাক খাতের অগ্রগতি ও সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শনে আগামী শনিবার ঢাকা আসছে যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল। পাঁচদিনের ঢাকা সফরে প্রতিনিদি দলের নেতৃত্ব দেবেন দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মাইকেল জে. ডিলেনি।

বৃহস্পতিবার মার্কিন দূতাবাস থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিনিধি দলে যুক্তরাষ্ট্রের অফিস অব দ্য ইউনাইটেড স্টেটস ট্রেড রিপ্রেজেন্টেটিভের (ইউএসটিআর) শ্রম বিষয়ক পরিচালক মাইকেল ও’ ডোনোভান, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের গণতন্ত্র, মানবাধিকার ও শ্রম (ডিআরএল) শাখার অফিস পরিচালক ব্রুস লেভিন এবং যুক্তরাষ্ট্রের শ্রম দফতর (ইউএসডিওএল) ও আন্তর্জাতিক শ্রম বিষয়ক ব্যুরোর আন্তর্জাতিক সম্পর্ক কর্মকর্তা (আইএলএবি) জেনিফার গুডইয়ারও উপস্থিত থাকবেন।   সফরে প্রতিনিধি দলটি সরকারি কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক, ট্রেড ইউনিয়ন, আন্তর্জাতিক শ্রম সংস্থা, দ্য অ্যালায়েন্স অব বাংলাদেশ ওয়ার্কার্স সেফটি, দ্য অ্যাকর্ড ফর ফায়ার অ্যান্ড বিল্ডিং সেফটি ইন বাংলদেশ ও অন্যান্য সংস্থার সঙ্গে সাক্ষাৎ করবে।

এছাড়াও ২১ সেপ্টেম্বর চট্টগ্রামে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল কর্তৃপক্ষ, চিংড়ি প্রক্রিয়াজাতকরণ সেক্টর ও স্থানীয় সংস্থাগুলোর সঙ্গে দেখা করার কথা রয়েছে তাদের।

মার্কিন দূতাবাস জানায়, ‘সাসটেইনেবিলিটি কমপ্যাক্ট অ্যান্ড জেনারালাইজড সিস্টেম অব প্রিফারেন্স অ্যাকশন প্ল্যানে’র সমর্থনে বাংলাদেশ সরকার ও বাংলাদেশি সংস্থাগুলোর প্রচেষ্টা সম্পর্কে ভালোভাবে জানার চেষ্টা করবে প্রতিনিধি দলটি।

আগামী নভেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় ইউরোপীয় ইউনিয়ন, আন্তর্জাতিক শ্রম সংস্থা, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ সরকারের রিভিউ বৈঠক সফলভাবে করতে এখন পর্যন্ত যে অগ্রগতি হয়েছে এবং ভবিষ্যতে যে ক্ষেত্রগুলোতে অগ্রগতি দরকার তা পরিমাপ করবে তারা। ২৩ সেপ্টেম্বর দলটির দেশে ফেরার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top