সকল মেনু

সৌদি সংবাদ মাধ্যমের তথ্য: মক্কায় ক্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে ২৫ জন বাংলাদেশি!

সৌদি সংবাদ মাধ্যমের তথ্য: মক্কায় ক্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে ২৫ জন বাংলাদেশি
সৌদি সংবাদ মাধ্যমের তথ্য: মক্কায় ক্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে ২৫ জন বাংলাদেশি

ঢাকা, ১৩ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : সৌদি আরবের মক্কায় মসজিদ আল-হারামে নির্মাণ কাজের ক্রেন ভেঙে নিহত ১০৭ জনের মধ্যে ২৫ জন বাংলাদেশি হাজি রয়েছেন বলে সৌদি সংবাদ মাধ্যম আল আরাবিয়া জানিয়েছে। আজ রোববার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সৌদি আরবের সংবাদ মাধ্যমটি। শুক্রবার এই দুর্ঘটনায় ১০৭ জন নিহত এবং অন্তত ২৫০ জন আহত হয়েছেন।
প্রতিবেদনে বলা হয়েছে, আল আরাবিয়া নিউজ হতাহতের প্রাথমিক রিপোর্ট পরীক্ষা করে দেখেছেন নিহত ১০৭ জনের মধ্যে ২৫ জন বাংলাদেশি। এছাড়া ইরানের ২৫ জন, মিশরের ২৩ জন, পাকিস্তানের ১৫ জন, ভারতের ১০ জন, মালয়েশিয়ার ৬ জন এবং একজন করে অালজেরিয়া ও আফগানিস্তানের নাগরিক।
প্রতিবেদনে আরও বলা হয়, সৌদি বাদশাহ মোহাম্মদ সালমান বিন আবদুল আজিজ দুর্ঘটনাকবলিত স্থান পরিদর্শন করেন এবং হতাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। একইসঙ্গে দুর্ঘটনার প্রকৃত কারণ বের করে জনসম্মুখে প্রকাশের ঘোষণা দেন। এছাড়া সৌদি বাদশাহ হাসপাতালে চিকিৎসাধীন আহতদেরও দেখতে যান।
উল্লেখ্য, শুক্রবার বিকাল যখন ৫টা ৪৫ মিনিটে ভারী বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় নির্মাণ কাজের ক্রেন ভেঙে পড়ে। এতে কমপক্ষে ১০৭ জন হাজির মর্মান্তিক মৃত্যু হয়। আহত হয় প্রায় ১৮৮ জন। এসময় সৌদিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে দাবি করা হয় দুর্ঘটনায় ৪০ জন বাংলাদেশি আহত হয়েছেন। তবে তারা আশঙ্কামুক্ত। এরই মধ্যে আজ আল আরাবিয়া ২৫ বাংলাদেশি নিহত হওয়ার খবর দিল।-সূত্রও :বিডিলাইভ২৪

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top