সকল মেনু

যাত্রীসেবা বাড়াতে রেলপথে ২৭০ নতুন বগি যুক্ত হবে

যাত্রীসেবা বাড়াতে রেলপথে ২৭০ নতুন বগি যুক্ত হবে
যাত্রীসেবা বাড়াতে রেলপথে ২৭০ নতুন বগি যুক্ত হবে

ব্রাহ্মণবাড়িয়া, ১১ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : যাত্রীসেবা বাড়াতে বাংলাদেশ রেলপথে সংযোগ করা হবে নতুন আরো ২৭০টি যাত্রীবাহী বগি।
শুক্রবার (সেপ্টেম্বর) দুপুরে আখাউড়া রেলওয়ে স্টেশন পরিদর্শনের সময় বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাউদ্দিন এ কথা বলেন।
তিনি বলেন, ২০১৫ সালের জানুয়ারির মধ্যেই  ২৭০টি নতুন বগি পাওয়া যাবে। তখন প্রতিটি ট্রেনের সঙ্গেই ১/২টা করে নতুন বগি সংযোগ করা হবে। যাত্রীবাহী ট্রেনের টিকিট সংকট তখন অনেকটা কেটে যাবে। তাছাড়া প্রতিটি স্টেশনের টিকিট বরাদ্দও অনেক বেড়ে যাবে।
আখাউড়া-আগরতলা রেলওয়ে কানেকটিভিটি সম্পর্কে এক প্রশ্নের জবাবে সচিব ফিরোজ সালাউদ্দিন বলেন, কানেকটিভিটির বিষয়ে উভয় দেশই খুবই আন্তরিক। এ লাইনটি চালু করার ব্যাপারে দুই দেশ এরইমধেই একমত হয়েছে। এ বিষয়ে কাজও চলছে। আগরতলার সঙ্গে কানেকটিভিটি হলে উভয়দেশই লাভবান হবে।
পরিদর্শন দলে থাকা  বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কাজী রফিকুল আলম বলেন, আখাউড়া-আগরতলা রেলওয়ে কানেকটিভিটির ব্যাপারে একটি স্টিয়ারিং কমিটি করা হয়েছে। কমিটিতে উভয় দেশের সরকার ও রেলওয়ের প্রতিনিধি রয়েছে। সম্প্রতি স্টিয়ারিং কমিটির বৈঠকও হয়েছে। এতে যে পরিমাণ টাকা লাগবে তা ভারতীয় সরকারের কাছে ডোনেশন হিসেবে চাওয়া হয়েছে।
কাজী রফিকুল আলম আরো জানান, সাড়ে ৩শ কোটি টাকা তাদের কাছে চাওয়া হয়েছে। তারা টাকা দিতে রাজি হয়েছে। আমাদের নিজস্ব ঠিকাদাররা কাজ বাস্তবায়ন করবে। টাকা পাওয়া গেলেই কাজ শুরু হবে। আশা করি আগামী দেড় দুই বছরের মধ্যেই কাজ শেষ হবে।
এর আগে ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে করে সকাল ১১টার দিকে  বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাউদ্দিন আখাউড়ায় এলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবীব তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
পরে, সচিব ট্রলিতে করে আখাউড়া-কুমিল্লা রেলওয়ে সেকশন পরিদর্শনে বের হন।
পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন  অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠমো) কাজী রফিকুল আলম, বাংলাদেশ রেলওয়ে মহাব্যবস্থাপক (পূর্ব) মুকবুল আহমেদ, পূর্বাঞ্চল রেলপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top