সকল মেনু

এবার হাজিদের জন্য ১০ কোটি বোতল জমজমের পানি

জমজমের পানি
জমজমের পানি

এবার, হাজিদের, জন্য, ১০ কোটি, বোতল, জমজমের, পানি, জাতীয়, বহির্বিশ্ব

নিরাপদনিউজ ডেস্ক, ০৪ সেপ্টেম্বর ২০১৫ : হজের মওসুমে পবিত্র জমজমের পানির চাহিদা পূরণে আগস্ট মাস পর্যন্ত ১০ কোটি বোতল প্রক্রিয়াজাত করেছে সৌদি আরব। বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ জমজম পানি প্রকল্পে এ পরিমাণ জমজম পানি প্রক্রিয়াজাত করা হয়।
প্রকল্পটির পরিচালনাকারী প্রতিষ্ঠান ন্যাশনাল ওয়াটার কোম্পানি (এনডব্লিউসি) বুধবার এ ঘোষণা দেয়।
বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ জমজম পানি প্রকল্পের পরিচালক সৈয়দ মিসফার আল ওয়াদি জানান, জমজম পানির বোতলগুলো হজযাত্রীদের নিজ নিজ দেশের বিমানবন্দরে আকাশপথে পরিবহন করা হবে। হজযাত্রীরা দেশে ফেরার পর আনুষ্ঠানিক হজ প্রতিনিধিদল তাদের হাতে জমজমের পানির বোতল দেবেন।
হজযাত্রীরা যেসব বিমানে সৌদি আরব যাবেন সেসব ফ্লাইট হজযাত্রীদের পরবর্তী দল নিয়ে সৌদি আরব থেকে খালি অবস্থায় ফিরে যায়। এ বছর এসব ফিরতি খালি ফ্লাইটে জমজমের পানির বোতল পরিবহন করা হবে বলে এনডব্লিউসির এক বিবৃতিতে বলা হয়।
পবিত্র জমজম পানির আনুমানিক পাঁচ লাখ বোতল এসব ফ্লাইটে পরিবহন করা হবে। সব বিমানবন্দরে এ নিয়ে মোট বোতলের পরিমাণ ১৫ লাখ ছাড়িয়ে যাবে।
বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ পানি প্রকল্প পবিত্র জমজম পানি সরবরাহের কাজ- হজ মন্ত্রণালয়, জেনারেল অথরিটি ফর সিভিল এভিয়েশন ও অন্যান্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে সম্পন্ন করবে।
প্রকল্পের পরিচালক আল-ওয়াদি বলেন, হজযাত্রীদের সেবা দেয়া ধর্মীয় ও জাতীয় কর্তব্য। তিনি জানান, প্রকল্পটি দিন রাত ২৪ ঘণ্টা সেবা দিয়ে থাকে। চাহিদা পূরণের লক্ষ্যে প্রকল্পের জন্য আগাম প্রস্তুতি নেয়ার পাশাপাশি দৈনিক উৎপাদন সামর্থ্য বৃদ্ধি করে এনডব্লিউসি।-অনলাইন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top