সকল মেনু

সংসদে পাস হলো ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন বিল ২০১৫

সংসদে পাস হলো ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন বিল ২০১৫
সংসদে পাস হলো ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন বিল ২০১৫

ঢাকা, ০২ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন অধ্যাদেশ ১৯৭৬ রহিত করে পুনঃপ্রণয়নের বিধান করে জাতীয় সংসদে আজ বুধবার ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন বিল ২০১৫ সংশোধিত আকারে পাস করা হয়েছে। বিলে উল্লেখিত কর্পোরেশনের আর্থিক সংস্থান বাংলাদেশ সরকারের পক্ষ থেকে করার বিধান করা হয়েছে।
সরকারের দেয়া এ অর্থ সংযুক্ত তহবিলে জমা হবে। বিলে বাংলাদেশ ব্যাংককে কর্পোরেশনে আমানতদার করার বিধান করা হয়। বিলে বলা হয়, বাংলাদেশ ব্যাংক কর্পোরেশনের ধারণকৃত বাংলাদেশী মুদ্রা বা অন্যান্য পরিসম্পদের আমানতদার হবে ।
বিলে বলা হয়, বলবৎ অন্য কোনো আইনে বিপরীত যা থাকুক না কেন, এ আইনের সাথে সংযুক্ত তফসিলে বিধৃত চুক্তির ৬ অনুচ্ছেদের বিধানাবলী দেশের আইনের মর্যাদাসম্পন্ন হবে। জাতীয় পার্টির ফখরুল ইমাম, এমএ হান্নান, নুরুল ইসলাম ওমর, বেগম মাহজাবীন মোরশেদ, স্বতন্ত্র সদস্য হাজী মো. সেলিম, রুস্তম আলী ফরাজী ও আবদুল মতিন বিলের ওপর জনমত যাচাই, বাছাই কমিটিতে প্রেরণ ও সংশোধনীর প্রস্তাব আনলে একটি সংশোধনী গ্রহণ করা হয়।
বাকী প্রস্তাবগুলো কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top