সকল মেনু

ডুয়েটে ভর্তি পরীক্ষা ১৪ জুন

DUET1433924278নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং/বি.আর্ক প্রোগ্রামে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৪ জুন রোববার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে ভর্তি পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের আসন বন্টন বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডসহ মূল ফটকে টানিয়ে দেওয়া হয়েছে।

প্রথম শিফটে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে পুরকৌশল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ও স্থাপত্য বিভাগের প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা।

আর দ্বিতীয় শিফটে দুপুর ১.৩০টা থেকে বিকেল ৪.৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক কৌশল, যন্ত্রকৌশল ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার কামরুন নাহার জানান, এ বছর সাতটি বিভাগে ৫৪০ আসনের বিপরীতে বাছাই করে পাঁচ হাজার ৩৮৩ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। গড়ে প্রতি আসনের জন্য লড়ছে ১০ জন পরীক্ষার্থী।

বিভাগ অনুযায়ী, পুরকৌশল বিভাগে ১২০ আসনের বিপরীতে ১১৯২ জন পরীক্ষার্থী, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক কৌশল বিভাগে ১৩৯৫ জন প্রতিযোগিতা করছে ১২০টি আসনের বিপরীতে, যন্ত্রকৌশল বিভাগের ১২০টি আসনের জন্য লড়ছে ৯৩১ জন পরীক্ষার্থী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ আসনের বিপরীতে ৫২৫ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ আসনের বিপরীতে ২৯৭ জন, স্থাপত্য বিভাগে ৩০ আসনের বিপরীতে ২২১ জন এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ আসনের বিপরীতে ৮২২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

উল্লেখ্য, দেশের বিভিন্ন পলিটেকনিক ইন্সটিটিউট থেকে প্রকৌশল ডিপ্লোমা সনদধারীরাই কেবল ডুয়েটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেন। ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি করার জন্য ডুয়েট একমাত্র পাবলিক বিশ্ববিদ্যালয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top