সকল মেনু

নাশকতার নির্দেশদাতাদের নাম প্রকাশ করে শিবির নেতার জবানবন্দি

ctg-shibirনিজস্ব প্রতিবেদক : চলমান হরতাল-অবরোধে আন্তর্জাতিকভাবে দৃষ্টি আকর্ষণের জন্য নাশকতার মাধ্যমে চট্টগ্রাম বন্দর এবং তেলের ডিপো উঠিয়ে দেয়ার পরিকল্পনার নির্দেশদাতা এবং সম্পৃক্তদের নাম প্রকাশ করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন কেন্দ্রীয় শিবির নেতা এনামুল কবির।

বৃহস্পতিবার সন্ধ্যায় মেট্রোপলিটন ম্যাজিসস্ট্রেট সৈয়দ মাশফিকুল ইসলাম ১৬৪ ধারায় এ জবানবন্দি রেকর্ড করেন। ছয় পৃষ্ঠার এ জবানবন্দিত এনামুল কবীর ভয়াবহ নাশকতার পরিকল্পনাকারী হিসেবে জামায়াতের কেন্দ্রীয় নেতা হামিদুর রহমান আজাদের নামসহ অন্তত ১০ শিবির নেতার নাম প্রকাশ করেন।

নাশকতাকারীরা বিশেষ মিশন নিয়ে চট্টগ্রাম আসার পর গত ২০ ফেব্রুয়ারি নগরীর বাকলিয়া এলাকা থেকে এনামুলকে গ্রেফতার করে পুলিশ। পাঁচদিনের রিমান্ড শেষে এ জবানবন্দি দিয়েছেন এনামুল।

সিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকীর ইবনু মিনান বলেন, ‘ প্রাথমিকভাবে জানতে পেরেছি যে তারা নাশকতামূলক কর্মকাণ্ড ঘটাতে চেয়েছিলেন এবং কারা কারা এর সাথে জড়িত আছে সেই সব জবানবন্দি দিয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top