সকল মেনু

নরসিংদীতে বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত

 নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন। বুধবার বিকাল ৪টায় ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার বিসিক শিল্পনগরী আমতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সিলেট থেকে ঢাকাগামী সোহাগ পরিবহণের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব-১১-১১৫০) এবং ঢাকা থেকে ছেড়ে আসা ভৈরবগামী মেঘালয় পরিবহণের অপর একটি যাত্রীবাহী বাস ( মৌলভীবাজার জ-১১-০০৬৪) বিকেল ৪টার দিকে ওই স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে মুখোমুখি সংঘর্ষ হয়। পরে বাস দুটির গ্যাসের সিলিন্ডারে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলে অগ্নিদগ্ধ হয়ে ৪ জন এবং হাসপাতালে আরো ৩ জন মারা যান। এ ছাড়া ঢাকা মেডিক্যালে ভর্তির পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আরো ১ জন মারা যান। এ ঘটনায় আহত হয়েছে অন্তত আরো ৫০ জন যাত্রী। আহতদের নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৩৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন : বি. বাড়ীয়ার শাহানাজ (২৬), রায়পুরা উপজেলার চরমধুয়ার নূরুজাহান (৩৫), চাঁন মিয়া (৪৫), চরফুলদী গ্রামের মজনুু (৩০), বেলাব উপজেলার বিন্নাবাইদ গ্রামের নাদিরা (১০) এবং অজ্ঞাত আরো ৩ জন।

আহতরা হলেন : রতন (৩৮), মরজাল রায়পুরা, হাসনারা বেগম (৪৫) রসুলপুর রায়পুরা, আফতাব উদ্দিন (১০) রায়পুরা, জুয়েল (২৫) চরবেলাব, সোহেল (৩৫) শুকুন্দী মানেহরদী, আছিয়া বেগম (৪৫) কেন্দুয়া নেত্রকোনা, অলি আহম্মেদ (৩২) ব্রাহ্মন্দী নরসিংদী, নজরুল ইসলাম (২৫) সুনামগঞ্জ, মর্শিদা বেগম (৪৫) কুমরাদী শিবপুর, রাব্বি (১৩) বিন্নাবাইদ বেলাব, মানিক (৩২) চাউলাকান্দি কিশোরগঞ্জ, মাজেদা খাতুন (৪৫) মধ্যনগর রায়পুরা, সোহেল (৩৪) শুকুন্দী মনোহরদী, আছিয়া বেগম (৪৫) কেন্দুয়া বি. বাড়ীয়া, হান্নান (৪৫) কান্দাইল নরসিংদী, আইন উদ্দিন (৫০) বেলাব, সুফিযা বেগম (৩০) বাঘাইকান্দি রায়পুরা ও রেজিয়া (৫০) বিন্নাবাইদ বেলাব নরসিংদী।

দুর্ঘটনার খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ দিকে দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে সব যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে দূরপাল্লার বাস যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা সন্ধ্যা ছয়টায় দুর্ঘটনাকবলিত বাস দুটি উদ্ধার করে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ সময় নরসিংদী সিভিল সার্জন ডা. পুতুল রায় এবং জেলা হাসপাতালের আরএমও ডা. মিজানুর রহমানসহ হাসপাতালের চিকিৎসকরা জরুরি বিভাগে গিয়ে তাৎক্ষণিক চিকিৎসাকাজের তদারকি করেন।

নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান ও পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং  নরসিংদী জেলা হাসপাতালে হতাহতদের দেখতে যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top