সকল মেনু

এক ঘণ্টার শিশু কর্মকর্তা হলো অষ্টম শ্রেণির আফিয়া

ফরিদপুরে এক ঘণ্টার শিশুবিষয়ক কর্মকর্তা হয়ে প্রতীকী দায়িত্ব পালন করেছে আফিয়া জাহিন নামের অষ্টম শ্রেণির এক ছাত্রী।

আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে বুধবার (১ নভেম্বর) সকালে ফরিদপুর শিশু একাডেমি কার্যালয়ে জেলা শিশুবিষয়ক কর্মকর্তা হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করে সে।

আফিয়া জাহিন শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্সের (এনসিটিএফ) ফরিদপুর জেলার চাইল্ড পার্লামেন্ট সদস্য। সে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

প্ল্যান ইন্টারন্যাশনালের আর্থিক সহযোগিতায় এবং ইয়ুথ ফর চেঞ্জ ও ইয়েস বাংলাদেশের বাস্তবায়নে ‘গালর্স টেকওভার’ শীর্ষক এ কর্মসূচির আয়োজন করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফরিদপুর জেলা শিশুবিষয়ক কর্মকর্তা হুমায়ুন কবিরের কাছে থেকে এক ঘণ্টার জন্য প্রতীকী দায়িত্ব বুঝে নেয় আফিয়া জাহিন। এসময় জেলার সব শিশুর পক্ষে শিশু কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন সে।

প্রতীকী দায়িত্ব পালনকালে আফিয়া জেলার শিশু অধিকার সম্পর্কিত কার্যক্রমের তদারকি করে। একইসঙ্গে শিশু একাডেমিতে চলমান কার্যক্রমের খোঁজখবর নেয়। পাশাপাশি শিশুবান্ধব পরিবেশে সব ইতিবাচক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবাইকে আহ্বান জানায় সে।

জেলা শিশুবিষয়ক কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, কোনো শিশু পিছিয়ে থাকুক এটি আমাদের কাম্য নয়। দায়িত্ব পালনকালে আফিয়া জাহিন যেসব প্রস্তাব দিয়েছে আমি সেগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top