সকল মেনু

নোয়াখালীতে বিআরটিসির বিনামূলে ড্রাইভিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

হট নিউজ প্রতিবেদক, নোয়াখালী: বেকার জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে নোয়াখালীর সোনাপুর বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রে ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অর্থায়নে স্কিল ফর অ্যামপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) কর্মসূচির আওতায় এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। চার মাসব্যাপী প্রশিক্ষণে দেশের বিভিন্ন জেলার ২৫০ জন বেকার যুবক অংশগ্রহণ করে।

শনিবার (১৯ আগস্ট) সকালে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক বাদল।

বিআরটিসি সোনাপুর বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার ওমর ফারুক মেহেদীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিএ’র সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মানুন।

বিআরটিসি সোনাপুর বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার ওমর ফারুক মেহেদীর বলেন, বিআরটিসির বর্তমান চেয়ারম্যান জনাব তাজুল ইসলাম (অতিরিক্ত সচিব) যোগদানের পর দুর্ঘটনার হার শূন্যের কোটায় নামিয়ে আনার লক্ষ্যে বিআরটিতে কর্মরত সকল চালকদের জন্য রি-ফ্রেশার ট্রেনিং আয়োজন করেন, যা ইতোপূর্বে ছিলনা। তিনি বেকার জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর, দুর্ঘটনা হ্রাস, ড্রাইভিং এ দক্ষতা বৃদ্ধি ও ট্রাফিক আইন মেনে চলার লক্ষ্য

ড্রাইভিং প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করেন। এ প্রশিক্ষণে অংশগ্রহণকারীদেরকে প্রত্যেককে ফুল দিয়ে বরণ করা হয় এবং তাদের সম্মানে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। প্রশিক্ষণার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ উপকরণ সরবরাহের পাশাপাশি প্রশিক্ষণ শেষে পেশাদার ড্রাইভিং লাইসেন্স এবং প্রশিক্ষণে আসা যাওয়ার যাতায়াত ভাতা ও টিফিন ফি বাবদ প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে ১২ হাজার টাকা করে দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top