সকল মেনু

বৃষ্টিতে ভিজতে গিয়ে লেকে পড়ে বশেমুরবিপ্রবির দুই ছাত্রীর মৃত্যু

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) লেকে ডুবে দুই ছাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে।

মৃতরা হলেন তাসপিয়া জাহান রিতু (২০) ও অনন্যা হিয়া (২০)। তারা দুজনই পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

রিতুর বাড়ি বাগেরহাটের ফকিরহাট উপজেলায় এবং হিয়ার বাড়ি খুলনা সদরে। তারা দুজনে বিশ্ববিদ্যালয়ের সামনে গোবরা এলাকায় মেসে থাকতেন। দুই শিক্ষার্থীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, সাঁতার না জানা হিয়াকে লেকে ডুবতে দেখে রিতু এগিয়ে আসেন। একপর্যায়ে দুজনই পানিতে ডুবে যান। প্রায় আধাঘণ্টা পর অন্য শিক্ষার্থীরা টের পেলে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক কাজী ইসমাইল হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. কামরুজ্জামান ওই দুই শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রক্টর কামরুজ্জামান বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে ঝুম বৃষ্টি হচ্ছিল। ওই সময় পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের দুই শিক্ষার্থী লেকের পাড়ে বৃষ্টিতে ভিজছিল। বৃষ্টিতে ভেজার একপর্যায়ে পা পিছলে লেকে পড়ে একজন নিখোঁজ হয়। তাকে উদ্ধারে নেমে আরেক ছাত্রীও নিখোঁজ হয়।

তিনি আরও বলেন, পরে অন্য শিক্ষার্থীরা টের পেয়ে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইসমাইল হোসেন তাদের মৃত ঘোষণা করেন। চিকিৎসক জানান, হাসপাতালে নেওয়ার আগেই ওই দুই শিক্ষার্থীর মৃত্যু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top