সকল মেনু

পানিতে সাপ দেখে হুড়োহুড়ি, নৌকা ডুবে প্রাণ গেলো ৩ বরযাত্রীর

টাঙ্গাইলের মির্জাপুরে বিল পার হওয়ার সময় নৌকা ডুবে বরের বড় ভাইসহ তিনজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে উপজেলার তরফপুর ইউনিয়নের তরফপুর দক্ষিণপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার বহুরিয়া ইউনিয়নের মুন্দিরাপাড়া গ্রামের সিঙ্গাপুর প্রবাসী রিপন চৌধুরী (৪০), তার চাচাতো ভাই ইতালি প্রবাসী কহিনুর মিয়ার মেয়ে স্নেহা আক্তার (৮) এবং উপজেলার ভাওড়া ইউনিয়নের হাড়িয়া গ্রামের সেলিম মিয়ার ছেলে আসিফ মিয়া (২০)।

নিহত রিপন চৌধুরী বর টুটুল চৌধুরীর বড় ভাই।

স্থানীয়রা জানান, বৃৃহস্পতিবার মুন্দিরাপাড়া গ্রামের ইন্তাজ আলী চৌধুরীর ছেলে টুটুল চৌধুরীর সঙ্গে তরফপুর গ্রামের মজনু মিয়ার মেয়ে লিপা আক্তারের বিয়ের দিন ধার্য ছিল। দুপুরের পর বিয়ের উদ্দেশ্যে রওয়ানা দেন বরযাত্রীরা। তরফপুর গ্রামের মজনু মিয়ার বাড়ি থেকে কয়েকজন বরযাত্রী কানু মিয়ার নৌকাযোগে স্থানীয় বুইড়া বিল পারি দেন। দ্বিতীয় দফায় শিশু ও নারীসহ ৭-৮ জন মির্জাপুর-তরফপুর সড়কে রাখা মাইক্রোবাসের উদ্দেশ্যে একই নৌকায় বিল পারি দেওয়ার জন্য ওঠেন।

এসময় নৌকায় থাকা এক নারী পানিতে একটি বিশালাকৃতির সাপ দেখে ভয় পেয়ে চিৎকার করে নৌকায় নড়াচড়া করতে থাকেন। অন্যরাও ভয়ে চিৎকার করতে থাকলে নৌকা হেলে-দুলে পানিতে ডুবে যায়। এতে অন্যরা সাঁতরে তীরে উঠতে পারলেও ওই তিনজন ডুবে যান। স্থানীয়রা তাদের মরদেহ উদ্ধার করেন। দুর্ঘটনার পর কনেকে রেখে বরসহ তার সঙ্গীরা ফিরে আসেন। ঘটনার পর বর ও কনের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

তরফপুর গ্রামের ওয়াজ উদ্দিন বলেন, ‘নৌকার যাত্রীরা বড় আকারের একটি সাপ দেখে ভয় পান। সাপটি নৌকার দিকে এগিয়ে আসতে দেখে তারা নৌকার এক পাশে গেলে তা পানিতে উল্টে যায়। এতেই দুর্ঘটনাটি ঘটে।’

বর টুটুল চৌধুরী বলেন, ‘এ ঘটনার পর ভাষা হারিয়ে ফেলেছি।’

তরফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজ রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মির্জাপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার বেলায়েত হোসেন বলেন, নিখোঁজের সংবাদ না থাকায় ডুবুরিদল পাঠানো হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top