সকল মেনু

পাটকল শ্রমিককে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা, ৫ জনের মৃত্যুদণ্ড

ফরিদপুরের মধুখালীতে পাটকল শ্রমিককে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৪ জুলাই) বিকেল সোয়া ৪টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিুজর রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- চুন্নু সিকদার, মো. নাজমুল হোসেন তেবেজ, ইসলাম মীর, আতিয়ার মোল্যা, মো. নাছির খান নয়ন। তাদের প্রত্যেকের বাড়ি মধুখালী উপজেলার বিভিন্ন গ্রামে।

মামলার বিবরণে জানা যায়, মধুখালীর রাজধরপুর প্রাইড জুট মিলে শ্রমিকের কাজ করতেন ওই নারী। ২০১৯ সালের ১৫ অক্টোবর ওভারটাইম ডিউটি করতে রাত সাড়ে ১১টার দিকে বের হন। পথে নছিমনচালক চুন্নু সিকদার প্রথমে তাকে রাজধরপুর বাবু মিলিটারির কলাবাগানে নিয়ে ধর্ষণ করেন। তাকে ধর্ষণ করতে দেখে চার আসামি তেবেজ, ইসলাম মীর, আতিয়ার ও নাছিরও পালাক্রমে ধর্ষণ করেন। পরে তারা গলায় গামছা পেঁচিয়ে তাকে হত্যা করে আসামিরা।

পরদিন সকালে স্থানীয়রা কলাবাগানে মরদেহ দেখতে পেয়ে খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ১৬ অক্টোবর নিহতের মা বাদী হয়ে মামলা করেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) সাহেব আলী ও সাইফুল আলম ডিসেম্বর মাসের ৩১ তারিখে পাঁচজন আসামির নাম উল্লেখ করে আদালতে চার্জশিট জমা দেন। আদালত দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ দেখে পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্বপন কুমার পাল বলেন, আসামিরা নিজেদের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। ফলে আদালত তাদের মৃত্যুদণ্ড দিয়েছেন। আমরা রায়ে সন্তুষ্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top