সকল মেনু

অজগর ভেবে ধরলেন রাসেল ভাইপার, হাসপাতালে ওঝা

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় অজগর ভেবে রাসেল ভাইপার সাপ ধরেন মো. নজরুল ইসলাম নামে এক ওঝা। তবে বিষাক্ত এ সাপের কামড়ে আহত হয়েছেন তিনি। পরে সাপ নিয়েই হাসপাতালে হাজির হন নজরুল।

মঙ্গলবার (১১ জুলাই) উপজেলার হাজীগঞ্জ চর এলাকায় এ ঘটনা ঘটে। আহত ওঝা নজরুল ইসলাম মুন্সিগঞ্জের লৌহজং থানার গোয়ালীমান্দ্রা গ্রামের কালাচান সাপুড়িয়ার ছেলে। বর্তমানে তিনি ফরিদপুর শহরের মুন্সিবাজার পালবাড়ীর মাঠে বেদেপল্লিতে বাস করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, চরভদ্রাসন উপজেলার হাজীগঞ্জ চর এলাকায় সাপ ধরতে যান সাপুড়িয়া নজরুল ইসলাম। সেখানে পদ্মা নদীর খালে জেলেদের চায়না দোয়ারিতে একটি সাপ আটকে পড়ে। জেলেদের ডাক পেয়ে ডোরা-কাটা সাপটি দেখে অজগরের বাচ্চা ভেবে হাত দিয়ে ধরতে গেলে রাসেল ভাইপার সাপটি নজরুলকে কামড় দেন। এরপরও সাপটিকে ধরে নিয়ে আসেন।

অসুস্থবোধ করলে পরিবারের সদস্যরা তাকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের জরুরি বিভাগ থেকে সাপটি রাসেল ভাইপার বলে শনাক্ত করে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন।

এদিকে প্রায় সাড়ে তিন হাত লম্বা সাপটি মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন ভবনের সামনে নেটের বস্তার মধ্যে রাখা আছে। জ্যান্ত রাসেল ভাইপার সাপ দেখতে উৎসুক লোকজন জড়ো হয়েছে।

এ বিষয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. মাহফুজুর রহমান বলেন, বিষাক্ত সাপ রাসেল ভাইপারের কামড় দেওয়ায় তাকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার অবস্থা এখনো আশঙ্কামুক্ত নয়। রোগীকে অ্যান্টিভেনম ইনজেকশন দেওয়া হয়েছে। এখন তার স্যালাইন, ইনজেকশনসহ চিকিৎসা সেবা চলছে। প্রয়োজন হলে আবার অ্যান্টিভেনম দেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top