সকল মেনু

নেত্রকোনায় টানা বৃষ্টিতে বিপৎসীমার ওপরে নদীর পানি

নেত্রকোনার কলমাকান্দায় চারদিনের টানা বৃষ্টিতে বেড়েছে নদ-নদীর পানি। এরই মধ্যে উপজেলার প্রধান উব্দাখালী নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, শুক্রবার (৩০ জুন) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শনিবার (১ জুলাই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত উব্দাখালী নদীর পানি ৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। এতে ওই নদীর ডাকবাংলো পয়েন্টে বিপৎসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এছাড়াও উপজেলার মহাদেও, বৈঠাখালী, মঙ্গলেশ্বরী ও গণেশ্বরী নদীর পানি বৃদ্ধি পেয়েছে।

খারনৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, কলমাকান্দা-গোবিন্দপুর সড়কের বাউসাম রুমালীর বাড়ি সংলগ্ন এলাকায় সড়কটির কিছু অংশ পানিতে ভেঙে গেছে। এতে করে শনিবার সকাল থেকে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। তবে দুপুরে ১২টা থেকে তিনিসহ স্থানীয়দের সহযোগিতায় ওই সড়কটির মেরামত কাজ করছে। আশা করা যাচ্ছে বিকেলের মধ্যে সড়কের মেরামত সম্পন্ন হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তীরবর্তী এলাকাসহ নিম্নাঞ্চলে বন্যার আশঙ্কা রয়েছে। তবে এখানো কোনো বসতবাড়িতে পানি ঢুকেনি। গ্রামীণ দু’কয়েকটি কাঁচা সড়ক ছাড়া এখানো কোনো সড়ক পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া যায়নি। প্রত্যেকটি ইউনিয়নের সাথে উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার ভূমি মো. শহিদুল ইসলাম জানান, টানা বৃষ্টির ফলে নদীর পানি কিছুটা বেড়েছে। তবে আমরা সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে খোঁজ-খবর নিয়েছি। এখনো কেউ পানিবন্দী হয়নি। বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সক ধরনের প্রস্তুতি রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top