সকল মেনু

রাজশাহী-সিলেট সিটি নির্বাচন: ৪ হাজার ৩৩৮ আনসার মোতায়েন

রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় মোট ৪ হাজার ৩৩৮ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। এদের মধ্যে রাজশাহী সিটির ১৫৫টি ভোটকেন্দ্রে এক হাজার ৮৬০ জন আনসার-ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। এছাড়া সিলেট সিটির মোট ১৯০টি ভোটকেন্দ্রে দুই হাজার ২৮০ জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন।

বুধবার (২১ জুন) দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে।

নির্বাচনে রাজশাহীতে আরও ৭৫ জন ব্যাটালিয়ন আনসার সদস্য ১৫টি টিমে বিভক্ত হয়ে অস্ত্রসহ স্ট্রাইকিং ফোর্স, কুইক রেসপন্স টিম হিসেবে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন। প্রতি ৬টি সাধারণ ওয়ার্ডের জন্য একজন করে মোট ৫ জন কর্মকর্তার সমন্বয়ে নির্বাচন মনিটরিং টিম এবং ৯ জন সদস্যের একটি নির্বাচন পরিচালনা টিম কাজ করছে।

রাজশাহী রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক কামরুন নাহার বলেন, গত ১৮ জুলাই থেকে চারজনের সমন্বয়ে ২৪ ঘণ্টার জন্য নির্বাচন কন্ট্রোল রুম খোলা হয়েছে। রাজশাহী জেলা কমান্ড্যান্ট মো. রাকিবুল ইসলাম নির্বাচনে আনসার মোতায়েনের যাবতীয় বিষয় তদারকি করছেন।

সিলেটে সাধারণ আনসার ও ভিডিপি সদস্য ছাড়াও কর্মকর্তাসহ ৩ প্লাটুন ব্যাটালিয়ন আনসার সদস্য ২১টি টিমে বিভক্ত হয়ে সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রয়েছেন। তারা অস্ত্রসহ স্ট্রাইকিং ফোর্স, কুইক রেসপন্স টিম এবং রিজার্ভ টিম হিসেবে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছেন।

এ বিষয়ে সিলেটের রেঞ্জ কমান্ডার পরিচালক মুহাম্মদ মেহেদী হাসান বলেন, টানা বৃষ্টির মধ্যেও ভোটকেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তায় নির্বাচন কমিশনের সার্বিক দিক নির্দেশনায় আমরা কাজ করছি। বৃষ্টির জন্য ভোটগ্রহণে বাধার সৃষ্টি হবে না। মোতায়েন আনসার সদস্যদের নির্বাচন সরঞ্জামাদিসহ ভোটকেন্দ্রে যাওয়া এবং রিটার্নিং অফিসারের কার্যালয়ে কীভাবে তারা ফিরে আসবেন ও নির্বাচনে করণীয়-বর্জনীয় এবং ইভিএম মেশিন অপারেটিং বিষয়ে বিস্তারিত ব্রিফ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক। আশা করছি, একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top