সকল মেনু

পাকিস্তান ক্রিকেটের বড় দায়িত্ব নিলেন মিকি আর্থার

কোচ হিসেবে বিশ্ব ক্রিকেটের বড় নাম মিকি আর্থার। এবার তাকে বড় দায়িত্বই বুঝিয়ে দিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান ক্রিকেটের ডিরেক্টর অব ক্রিকেট পদে নিয়োগ পেয়েছেন আর্থার।

দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার কোচ হিসেবে দীর্ঘদিন সুনামের সঙ্গে কাজ করেছেন আর্থার। তার হাত ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক সাফল্য পেয়েছে দেশগুলো। ২০১৬-১৯ তিনি পাকিস্তানেরও হেড কোচের দায়িত্বে ছিলেন। এই সময়কালেই পাকিস্তান ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। ফাইনালে তারা হারিয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে।

আর্থারের সময়কালেই পাকিস্তান বিশ্বের সেরা টি-টোয়েন্টি দলের তকমাও পেয়েছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির থেকে। সম্প্রতি পিসিবির তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করে।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে জন্ম হওয়া ৫৪ বছর বয়সি এই কোচ এই মুহূর্তে দায়িত্বে রয়েছেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দল ডার্বিশায়ারের। পাকিস্তানের সিনিয়র দলকে নিয়ে নানা পরিকল্পনা, স্ট্র্যাটেজি সাজানোর দায়িত্বে রয়েছেন তিনি।

পাশাপাশি পাকিস্তান সিনিয়র ক্রিকেট দলের কোচিং স্টাফদের অঙ্গ হিসেবেও তিনি কাজ করবেন। বছর শেষে ভারতে যে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে সেখানে পাকিস্তান দলের কোচিং স্টাফ হিসেবে কাজ করবেন তিনি। পাশাপাশি দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ, এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়া সফরেও তিনি পাকিস্তান দলের কোচিং স্টাফ হিসেবে দায়িত্ব পালন করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top