সকল মেনু

সাংবাদিকতার সঙ্গে ষড়যন্ত্র হলে বিষদাঁত ভেঙে দেবো

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সাংবাদিকতার সঙ্গে কোনো ষড়যন্ত্র যদি সন্নিবেশিত হয় তাহলে আমরাও বলে দিতে চাই, আমরাও ছেড়ে দেবো না। আমরা প্রতিবাদে নেমেছি, প্রতিবাদ আমরা করতেই থাকবো এবং ষড়যন্ত্রের বিষদাঁত আমরা ভেঙে দেবো।

বুধবার (২৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতার অর্জনকে প্রশ্নবিদ্ধ করে অপসাংবাদিকতার তৎপরতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রসঙ্গত, বাংলাদেশ যখন ৫৩তম স্বাধীনতা দিবস উদযাপন করছে ঠিক সে সময় প্রথম আলো একটি বিতর্কিত প্রতিবেদন প্রকাশ করে। তা দেশের উন্নয়ন, অর্জন ও স্বাধীনতা পরিপন্থি বলে মনে করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নিন্দা জানানোর পাশাপাশি ক্ষোভ প্রকাশ করছে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এই ষড়যন্ত্র নতুন কোন ষড়যন্ত্র নয়। যারা বাসন্তীকে জাল পরিয়ে ছবি ছাঁপিয়ে সেদিন বিশ্ববাসীকে একটি বার্তা দিয়েছিল ও আমাদের স্বাধীনতা নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিল, স্বাধীনতার যথার্থতা নিয়ে যে প্রশ্ন উত্থাপনের যড়যন্ত্র করেছিল; সেই ষড়যন্ত্রই চলমান রয়েছে।

কি কারণে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সবুজকে জাকির না দিয়ে যে সংবাদ ছাপা হল, সে সংবাদ কেন ছাপা হলো? কি কারণে ছাপা হলো? কি উদ্দেশ্যে ছাপা হলো প্রশ্ন উত্থাপন করে জাহাঙ্গীর কবির নানক বলেন, এই পত্রিকাটি সবসময় আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা ও আমাদের প্রিয় বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করেই যাচ্ছে। যে সংবাদটি পরিবেশন করা হয়েছিল প্রধান নির্বাহী সম্পাদক খবরটি প্রত্যাহার করে নিয়ে প্রমাণ করেছে যে খবরটি ভিত্তিহীন, খবরটি উদ্দেশ্যমূলক, খবরটি ষড়যন্ত্রমূলক।

তাই প্রতিবাদ হিসাবেই মহিলা লীগ এই জায়গায় দাঁড়িয়েছে। আমরা পরিস্কারভাবে বলতে চাই, ৫২ বছরের মধ্যে শেখ হাসিনার নেতৃত্বে আজকের এই বাংলাদেশে যেভাবে এগিয়ে চলেছে উন্নয়ন, অগ্রগতি ও শান্তির ধারায় তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। আমাদের উন্নয়ন অগ্রগতি এবং শান্তির ধারাকে কোনভাবেই ব্যহত করা যাবে না।

সাংবাদিকতা আর অপসাংবাদিকতা এক নয় দাবি করে সাবেক মন্ত্রী নানক বলেন, সাংবাদিকতা অব্যশই তার নৈতিকতার সঙ্গে পরিপূর্ণ সহযাত্রী। কাজেই সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। সাংবাদিকতার সাথে কোন ষড়যন্ত্র যদি সন্নিবেশিত হয় তাহলে আমরাও বলে দিতে চাই, আমরাও ছেড়ে দেব না। আমরা প্রতিবাদে নেমেছি, প্রতিবাদ আমরা করতেই থাকবো এবং ষড়যন্ত্রের বিষদাঁত আমরা ভেঙ্গে দেবোই দেবো ইনশাআল্লাহ।

মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক শবনম জাহান শীলা। অনুষ্ঠোনে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top