সকল মেনু

মেসিদের নিয়ে ফিফার ডকুমেন্টারি

কাতারের লুসাইলে সোনালি ট্রফি জয়ের বহু আরাধ্য স্বপ্নকে বাস্তবে রূপ দেয় আর্জেন্টিনা। এর মাধ্যমে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার জার্সিতে পূর্ণতা পান লিওনেল মেসি। যা তাকে মহাতারকায় পরিণত করেছে। বিশ্বজয়ের আনন্দ কাতার হয়ে বুয়েন্স আয়ার্স, এমনকি গোটা বিশ্বের আলবিসেলেস্তাদের মাঝেও ছড়িয়ে যায়। এবার সেই ইতিহাসগড়া মুহূর্ত নিয়ে ডকুমেন্টারি তৈরি করেছে ফিফা।

‘রিটেন ইন দ্য স্টারস’ নামে ফিফার অফিসিয়াল এই ডকুফিল্মটি ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। এতে কণ্ঠ দিয়েছেন ওয়েলশ অভিনেতা মিকায়েল শীন। এক ঘণ্টা ৩৪ মিনিটের ডকুমেন্টারিটি ফিফার ওয়েবসাইটে বিনামূল্যে উপভোগ করা যাবে। এই তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম মার্সা।

কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে ইতিহাসের সর্বোচ্চ ১৭২টি গোল হয়েছে। সেসব মুহূর্ত ছাড়াও ডকুফিল্মে যোগ করা হয়েছে বৃহৎ পরিসরে দর্শকদের উদ্দীপনা ও ম্যাচের টানটান সব উত্তেজনাকর দৃশ্য। ম্যাচের প্রতিটি মুহূর্তেই গ্যালারির দর্শক ও স্ক্রিনের সামনে বসা ভক্তদের ব্যস্ত থাকতে হয়। অথচ ফুটবলের এই মেগা ইভেন্টের প্রতিটি সেকেন্ডই ঘটনাবহুল। ফলে এমন অনেক মুহূর্ত থাকে যা দর্শকদের চোখ এড়িয়ে যায়। ফুটবলভক্তদের এসব অদেখা দৃশ্যও ক্যামেরার নানা অ্যাঙ্গেলে তুলে আনা হয়েছে এই ডকুমেন্টারি ফিল্মে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top