সকল মেনু

এমবাপ্পের জোড়া গোলে ফ্রান্সের জয়

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে কোমানের নেদার‍ল্যান্ডসকে উড়িয়ে দিয়েছে ফ্রান্স। তারকা ফুটবলার অধিনায়ক এমবাপ্পের জোড়া গোলে নেদার‍ল্যান্ডসকে ৪-০ গোলের ব্যবধানে হারায় তারা।

এ ম্যাচে অধিনায়ক হিসেবে গোল পেতে এমবাপ্পেকে ২১ মিনিটে অপেক্ষা করতে হয়েছে। অরেলিয়াঁ চুয়ামেনির পাস থেকে গোল করেন এমবাপ্পে। প্রথমার্ধে বল দখলে এগিয়ে থেকেও নেদারল্যান্ডসের আক্রমণ ফরাসিদের রক্ষণভেদ করার জন্য যথেষ্ট ছিল না। খবর বিবিসি, ইএসপিএনের।

ফ্রান্সের আক্রমণ দিয়েই শুরু হয় দ্বিতীয়ার্ধ। ৩ গোলে পিছিয়ে থেকে নেদারল্যান্ডসও ম্যাচে ফেরার চেষ্টাটা চালিয়ে যায়। ৫৮ মিনিটে মেম্ফিস ডিপাই গোলরক্ষক বরাবর ফ্রিকিক নেন।

এখান থেকে নেদারল্যান্ডস কর্ণার পেলেও তা কাজে লাগাতে পারেনি। উল্টো ডাচদের নেওয়া সেই কর্নার থেকে বল কেড়ে নিয়ে পাল্টা আক্রমণে যায় ফ্রান্স। ৭৭ মিনিটে গ্রিজমানকে তুলে নেন দিদিয়ের দেশম। ৭৮ মিনিটে সহজ একটি সুযোগ মিস করেন এমবাপ্পে। ফরাসি অধিনায়কের শট দারুণ দক্ষতায় রুখে দেন ডাচ গোলরক্ষক।

ম্যাচের ৮৮ মিনিটে দুর্দান্ত এক গোল করেন এমবাপ্পে। এই গোলে তিনি ফ্রান্স জাতীয় দলের পঞ্চম সর্বোচ্চ গোলদাতা হয়ে যান, ছাড়িয়ে গেছেন করিম বেনজেমাকে। ফ্রান্সের হয়ে তাঁর গোল এখন ৩৮টি। ম্যাচের শেষ মুহুর্তে পেনাল্টি পেলেও গোল করতে পারেননি ডিপাই।

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের আরেক ম্যাচে রোমেলো লুকাকুর হ্যাটট্রিকে সুইডেনকে ৩-০ গোলে হারিয়েছে বেলজিয়াম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top