সকল মেনু

একই দিন মুক্তিযুদ্ধের দুই সিনেমা মুক্তি

আজ শুক্রবার (৩ মার্চ) সারাদেশে মুক্তি পাচ্ছে মুক্তিযুদ্ধের দুই ছবি ‘জেকে ১৯৭১’ ও ‘ওরা ৭ জন’। এর মধ্যে দেশের সাতটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে নির্মাতা ফাখরুল আরেফিন খানের ‘জেকে ১৯৭১’ ছবিটি। একাত্তরের মুক্তিযুদ্ধে জ্যঁ কুয়ে নামের এক ফরাসি যুবকের পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বিমান ছিনতাই নিয়ে ছবির কাহিনি আবর্তিত হয়েছে। ছিনতাইকারীর দাবি ছিল, বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষের জন্য ২০ টন ওষুধ ও চিকিৎসাসামগ্রী ওই বিমানে তুলে দিতে হবে; তাহলেই মুক্তি পাবে সব যাত্রী। তার এই দাবি পূরণের পরিপ্রেক্ষিতে ঘটে যাওয়া ঘটনা নিয়েই কাহিনির বিস্তার।

ছবিতে অভিনয় করেছেন ভারতীয় অভিনয় শিল্পী সৌরভ শুভ্র দাশ, সব্যসাচী চক্রবর্তী, যুক্তরাষ্ট্রের ফ্রান্সিসকো রেমন্ড, রাশিয়ার ডেরিয়া গভ্রুসেনকো, নিকোলাই নভোমিনাস্কি প্রমুখ।

‘জেকে ১৯৭১’-এর পাশাপাশি ‘ওরা ৭ জন’ ছবিটি দেশের ২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ছবিটি পরিচালনার পাশাপাশি মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন খিজির হায়াৎ খান। তার পাশাপাশি বাকি ছয়জন মুক্তিযোদ্ধার চরিত্রে দেখা যাবে- অভিনেতা ইন্তেখাব দিনার, সাইফ খান, সজীব, ইমতিয়াজ বর্ষণ, নাফিস আহমেদ ও তূর্যকে। এছাড়া, অভিনেত্রী জাকিয়া বারী মমকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top