সকল মেনু

দুর্গাপুরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুরে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনা – ০১ (দুর্গাপুর-কলমাকান্দা) নির্বাচনী আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে বৃহস্পতিবার বিকেলে দুর্গাপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদার।

তিনি তাঁর লিখিত বক্তব্যে বলেন, আমি আওয়ামী পরিবারের সন্তান হিসেবে ১৯৬৫সনে তৎকালীন নেত্রকোনা মহকুমায় ছাত্রলীগের সদস্য হিসেবে যোগদান করি। পরবর্তিতে বঙ্গবন্ধুর ডাকে তৎকালীন এমপি তারা মিয়ার সাথে ভারতে ট্রেনিং শেষে মহান স্বাধীনতা যুদ্ধে যোগদান করি। রাজাপুরের সম্মুখ যুদ্ধে পাকিস্তানী বাহিনীর মর্টারের আঘাতে মারাত্মক আহত হয়ে ভারতে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে স্বাধীন বাংলাদেশে ফিরে এসে প্রানপ্রিয় নেতা বঙ্গবন্ধুর সাথে দেখা করি। ১৯৭২ সনে কলামাকান্দা থানার যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, ১৯৭৪ সনে থানা আওয়ামীলীগের প্রচার ও সাংগঠনিক সম্পাদক এবং ১৯৭৭ থেকে ২০০৩ পর্যন্ত দীর্ঘ ২৬বছর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শেষে বর্তমানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হিসেবে সুনামের সহিত রাজনীতি করছি। ১৯৯০সালে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হই। ১৯৮৭ সনের ১০নভেম্বর স্বৈরাচার বিরোধী আন্দোলনে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে অন্যান্য নেতাদের সাথে গ্রেফতার হই। ১৯৮৬ সালে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে জেলা আওয়ামীলীগের সিদ্ধান্ত অনুযায়ী একক প্রার্থী হিসেবে আমার নাম প্রস্তাব করে কেন্দ্রে প্রেরণ করা হয়। সুদীর্ঘ রাজনৈতিক জীবনে নানা ঘাতপ্রতিঘাতেও দলীয় আদর্শ থেকে বিচ্যুত হইনি। আশাকরি আগামী নির্বাচনে দল আমাকে মুল্যায়ন করবে এবং মনোনয়ন পেলে অবশ্যই বিজয়ী হবো। তাই আমি দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে ভোটারদের দোরগোড়ায় উপস্থিত হয়ে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী নির্বাচনে দেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সকলের প্রতি আহবান জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মোঃ মজিবুর রহমান সভাপতি আওয়ামীলীগ কলমাকান্দা, মোঃ নুরুল ইসলাম সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কলমাকান্দা, মোঃ ওসমান গনি তালুকদার সহ-সভাপতি উপজেলা আওয়ামীলীগ দুর্গাপুর, গোলাম কিবরিয়া স্বপন সভাপতি বঙ্গবন্ধু পরিষদ কলমাকান্দা প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top