সকল মেনু

লিটন হত্যায় চার্জশিট দাখিল

গাইবান্ধা প্রতিনিধি: এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাতীয় পার্টির (এরশাদ) প্রাক্তন এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানকে প্রধান আসামি করে এই চার্জশিট দাখিল করা হয়। আজ রবিবার সন্ধ্যায় পুলিশ কোর্টে এই চার্জশিট জমা দেওয়া হয়। কোর্ট ইন্সপেক্টর জামাল উদ্দিন মন্ডল চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চার্জশিটে আব্দুল কাদের খানসহ ৮ জনকে অভিযুক্ত করা হয়েছে।

এর আগে লিটন হত্যাকাণ্ডের এক মাস ২১ দিন পর বগুড়া জেলা শহরের গরীব শাহ ক্লিনিক-বাসা থেকে কাদের খানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওই প্রতিষ্ঠানটি কাদের খানের স্ত্রীর মালিকানাধীন। এরপর কয়েক দফা তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে হত্যার দায় স্বীকার করে তিনি আদালতে জবানবন্দি দেন।

প্রসঙ্গত : ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ (মাস্টাপাড়া) এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত হন এমপি মনজুরুল ইসলাম লিটন।

এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top