সকল মেনু

শেখ হাসিনা আন্তর্জাতিক নেতা : বাণিজ্যমন্ত্রী

 ভোলা প্রতিনিধি: বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশেরই নেতা নন, তিনি এখন আন্তর্জাতিক ক্ষেত্রেও খ্যাতিসম্পন্ন নেতা। তিনি বাংলাদেশকে বিশে^র কাছে একটি মডেল দেশ হিসেবে উপনিত করেছেন। দৃঢ় প্রত্যয়ের সাথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী।  তিনি বলেন, ২০১৯ সালের ২৯ জানুয়ারির ৯০ দিন পূর্বে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেটা ২০১৮ সনের ডিসেম্বরও হতে পারে বা ২০১৯ এর জানুয়ারির প্রথম সপ্তাহেও হতে পারে। বর্তমান সরকারের অধীনেই এ নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের রিজার্ভ ও রেমিটেন্সসহ সব দিকেই বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে। ৪ জানুয়ারী শনিবার ভোলা জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহণ ও জেলার উন্নয়নের রূপকার ভোলার ৪ জন সংসদ সদস্যের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাণিজ্য মন্ত্রী আরো বলেন, রাশিয়ান একটি কোম্পানিকে ভোলার গ্যাস উত্তোলনের দায়িত্ব দেয়া হয়েছে। ভোলায় গ্যাস ভিত্তিক শিল্প হবে। ভোলা বরিশাল ব্রিজের সমীক্ষার কাজ চলছে। এরপরই এটি অনুমোদনের জন্য একনেকে যাবে। এই ব্রিজ হলে পদ্মা সেতু হয়ে ভোলা থেকে ৪ ঘণ্টায় ঢাকা যাওয়া যাবে। তখন ভোলা জেলা দেশের মূল ভূখন্ডের সাথে যুক্ত হবে আর ভোলা হবে দেশের সবচেয়ে উন্নত জেলা। ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিনিয়োগ বোর্ডের সাবেক নির্বাহী চেয়ারম্যান ও সাবেক সচিব এম মোকাম্মেল হক, ভোলা-৪ আসনের সাংসদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল।  অনুষ্ঠানে বিশেষ অতিথি বিনিয়োগ বোর্ডের সাবেক নির্বাহী চেয়ারম্যান ও সাবেক সচিব এম মোকাম্মেল হক বলেন, এখন খোদ আমেরিকাও গণতন্ত্র নিয়ে ভাবছে। তিনি আশঙ্কা প্রকাশ করেন যে কোন সময় বিশ্বযুদ্ধ লেগে যেতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top