সকল মেনু

“ত্রিলোকের সোনার কাঠি রুপার কাঠি”

indexহটনিউজ ডেস্ক: আবৃত্তি সংগঠন ত্রিলোক বাচিক পাঠশালা’র আবৃত্তি প্রযোজনা “সোনার কাঠি রুপার কাঠি” অনুষ্ঠিত। ১৮ মার্চ ২০১৬ শুক্রবার বিকাল ৬টা ৩৬ মিনিটে কেন্দ্রীয় গণ-গ্রন্থাগার সংলগ্ন শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। নতুন ৩৮জন কবির প্রায় ৫২টি কবিতার সমন্বয়ে সাজানো অনুষ্ঠানটি আয়োজন করে “ত্রিলোক বাচিক পাঠশালা” এবং সার্বিক সহযোগিতায় ত্রিলোক বাচিক পাঠশালার সদস্যবৃন্দ।
আবৃত্তি সন্ধ্যায় মাসুম আজিজুল বাসার বলেন, নতুন স্বপ্নকে সাথী করে পথচলায় আমরা চেষ্টা করেছি, নতুন স্বপ্নের জাল বুনতে। আমাদের গত প্রযোজনা গুলোতে গতানুগতিক চিন্তাধারার বাইরে নতুন বিষয় নিয়ে কাজ করার চেষ্টা করেছি, যা আমাদের সন্তাপ, বৃদ্ধাশ্রম, অন্ত্যমিল, যোজন-বিয়োজন, তুমি সমগ্র, আমার কোন অভিযোগ নেই, মাঝি, চন্দ্রপৃষ্ঠে স্বপ্নচারীতে প্রস্ফুটিত হয়েছে বলে আমাদের ধারণা।
তিনি আরও বলেন, আমরা দু’চোখে যা কিছু সুন্দর দেখি, কেবল মাত্র সেগুলো ছাড়াও আরো অনেক সুন্দর কবিতা আছে যা আমাদের দেখার সুযোগ হয় না। এই ধারণাকে পোষন করেই আমরা অদেখা অজানা কিছু সুন্দর কবিতা আপনাদের সামনে উপস্থাপন করছি।
আবৃত্তি অনুষ্ঠানে আবৃত্তিশিল্পী মাসুম আজিজুল বাসারের সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপত্থিত ছিলেন জনাব সৈয়দ হাসান ইমাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জনাব গোলাম কুদ্দুস ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলের সদস্য, নাট্যজন জনাব ঝুনা চৌধুরী ।
“ত্রিলোকের সমাবর্তণ ২০১৬”
আবৃত্তি সংগঠন ত্রিলোক বাচিক পাঠশালা’র সমাবর্তণ ২০১৬ ও সদন প্রদান অনুষ্ঠান সম্পন্ন।
১৮ মার্চ ২০১৬ শুক্রবার বিকাল ৫টা ১৫ মিনিটে কেন্দ্রীয় গণ-গ্রন্থাগার সংলগ্ন শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে সমাবর্তণের আয়োজন করা হয়।
আবৃত্তিশিল্পী মাসুম আজিজুল বাসারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জনাব গোলাম কুদ্দুস ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলের সদস্য, নাট্যজন জনাব ঝুনা চৌধুরী, মাসকুর-এ-সাত্তার কল্লোল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top